Home জাতীয় কঠোর বিধি-নিষেধ অমান্য করায় ভোলায় ৬৫ জনের জরিমানা, ৪ জনের কারাদণ্ড

কঠোর বিধি-নিষেধ অমান্য করায় ভোলায় ৬৫ জনের জরিমানা, ৪ জনের কারাদণ্ড

47

ভোলা প্রতিনিধি: কঠোর বিধি-নিষেধ উপেক্ষা ও স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে ঘরের বাইরে বের হওয়ার অপরাধে ভোলায় চতুর্থ দিনে ৬৫ জনের জরিমানা ও চার জনকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে এ জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়।
এ নিয়ে গত ৪ দিনে ভোলায় ৬৫৯ জনের জরিমানা এবং ১৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হলো। কঠোর বিধি-নিষেদের চতুর্থ দিনে জেলার ৫ উপজেলায় ৯ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড-জরিমানা করা হয়েছে।
এর মধ্যে ভোলা সদরে ৩২ জনকে ৪০ হাজার ৪ শত টাকা এবং ৪ জনকে তিনদিন করে কারাদ- দেওয়া হয়।
দৌলতখানে ৫ জনকে ২ হাজার ৩শত টাকা, লালমোহনে ৪ জনকে ৮শত টাকা, তজুমদ্দিনে ৭ জনকে ১৭ শত টাকা ও চরফ্যাশনে ১৩ জনকে ২৩ হাজার টাকা জরিমান করা হয়।
ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিতি করে বলেন, করোনা মোকাবিলায় জেলার ৭ উপজেলা থেকে সর্বমোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় লকডাউন, স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে রাস্তায় ঘোরাঘুরি করার কারণে ৫৯টি মামলায় ৬৫ জনের জরিমানা এবং ৪ জনের কারাদণ্ড দেওয়া হয়।
এদিকে ভোলা জেলা শহর সহ উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও আনসার সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল চলছে।