ডেস্ক রিপোর্ট: এশিয়া কাপে সুপার ফোরের প্রথম খেলায় দাপুটে আফগানিস্তানকে চার উইকেটে হারিয়েছে শ্রীলংকা। আফগানদের দেওয়া ১৭৬ রানের লক্ষ্য ৫ বল হাতে রেখেই টপকে যায় দাসুন শানাকার দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে হাত খুলে খেলতে থাকেন আফগান ওপেনার গুরবাজ। জাজাই ১৬ বলে ব্যক্তিগত ১৩ রানে ফিরলেও ২২ বলে অর্ধশতক তুলে নেন গুরবাজ। দ্বিতীয় উইকেটে ইব্রাহিম আর গুরবাজ মিলে জুটি গড়েন ৯৩ রানের। অর্ধশতকের সম্ভাবনা জাগানো ইব্রাহিমকে ব্যক্তিগত ৪০ রানে ফেরান মধুশঙ্খ। আর ক্যারিয়ারের প্রথম শতক থেকে মাত্র ১৬ রান দূরে থাকতে গুরবাজকে ফেরান ফার্নান্দো। ৪৫ বলে ছয়টি ছক্কা ও চারটি চারের মারে ৮৪ রান করেন রহমানুল্লাহ গুরবাজ।

১৫ ওভার শেষে আফগানিস্তানে সংগ্রহ ছিল ১ উইকেটে ১৩৮ রান। পরে লংকান বোলারদের খেলতে হিমশিম খেয়ে যায় আফগান ব্যাটাররা। শেষ ৫ ওভারে একটি ফ্রি হিট পেলেও পাঁচ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মাত্র ৩৭ রান তুলে নবীর দল। শেষ পর্যন্ত আফগানদের ইনিংস থামে ১৭৫ রানে। জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী উইকেটে স্কোর বোর্ডে ৬২ রান তুলেন লংকান দুই ওপেনার পাথুম ও কুশাল মেন্ডিস। পাথুম ৩৫ ও কুশাল ব্যক্তিগত ৩৬ রানে ফেরার পর চরিথা ফেরেন মাত্র ৮ রানে। মাঝে গুনাথিলাকার ২০ বলে ৩৩ আর শেষের দিকে রাজাপাকশের ১৪ বলে ৩১ রানে ঝড়ো ইনিংসের সুবাদে জয়ের কাছাকাছি পৌছে যায় লংকানরা। শেষ ওভারে শানাকাদের জয়ের জন্য প্রয়োজন হয় মাত্র ১ রান। শেষ ওভারে বোলিংয়ে আসা ফারুকির প্রথম বলে বাউন্ডারি হাকিয়ে সিলভারউডের শিষ্যদের জয় এনে দেন করুনারত্নে।