Home সারাদেশ এটাই মনে হয় জীবনের শেষ ভোট দেওয়া

এটাই মনে হয় জীবনের শেষ ভোট দেওয়া

15

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। হুইল চোয়ারে বসে অসুস্থ্য শরীর নিয়ে ভোট দিতে আসেন প্রায় ষাটউর্ধ্ব বয়সি আবুল কালাম আজাদ। তখন ঘড়ির কাটায় ঠিক সকাল সাড়ে ১০ টা। কেমল মাত্র শীতের আভা কেটে রোদ উঠতে শুরু করেছে। পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র থেকে ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন। এমন সময় তার সাথে কথা হয়। তিনি বলেন এটাই মনে হয় জীবনের শেষ ভোট দেওয়া। হয়তো আর নাও দিতে পারি। যার জন্য ভোট কেন্দ্রে আসলাম। তবে পছন্দের পার্থীকে শান্তিপুর্ন ও সুন্দর পরিবেশে ভোট দিতে পেরেছেন এতেই তিনি খুশি।
জানা গেছে, পটুয়াখালীর-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ন পরিবেশের মধ্য দিয়ে ১১০ টি কেন্দ্রে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। সকাল থেকে কোন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়েনি। তবে ভোট গ্রহন থেকে শেষ পর্যন্ত কম-বেশি ভোটার ভোট দিতে এসেছেন। রবিবার সকাল আটটায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়। চলে একটানা বিকাল ৪ টা পর্যন্ত। এ আসনটিতে ২ লক্ষ ৯০ হাজার ৬ শ’৮৮ জন ভোটারের বিপরীতে এ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এ আসেনের বেশ কয়েকটি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, শান্তিপূর্ন পরিবেশের মধ্যেই ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।
এদিকে পুরো নির্বাচনী এলাকা নিরাপত্তার চাঁদরে ঢাকাছিলো। আইনশৃঙ্খলা রক্ষায় এ উপজেলায় ৪ প্লাটুন সেনাবাহিনী, ২ প্লাটুন বিজিবি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য দায়িত্বপালন করছেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেদের নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।
নীলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ৩৭৩৮ জন। এর মধ্যে দুপুর ২ টা পর্যন্ত ১২৮৬ জন ভোটার ভোট দিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মো. জাহাঙ্গির হোসেন সাংবাদিকদের জানান, সুন্দর ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। তবে যে কোন ধরনের অপ্রিতীকর পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন তৎপর ছিলো।