Home সারাদেশ উজিরপুরে ঘুষ দিয়েও যুবলীগ নেতার স্কুলে নিরাপত্তাকর্মী পদে চাকরি অনিশ্চিত !

উজিরপুরে ঘুষ দিয়েও যুবলীগ নেতার স্কুলে নিরাপত্তাকর্মী পদে চাকরি অনিশ্চিত !

24

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া মডেল ইউনিয়নের পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও নিরাপত্তাকর্মীসহ চারটি পদের নিয়োগ নিয়ে ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে। এ স্কুলে নিরাপত্তাকর্মী পদের জন্য তিন লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি অনিশ্চিত হওয়ার আশঙ্কায় দিশেহারা হয়ে পড়েছেন এক যুবলীগ নেতা।
গুঠিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজন মোল্লা অভিযোগ করেন, গত ১৬ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক, অফিস সহকারি, নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মী পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়। এ বিজ্ঞাপন দেখে নিরাপত্তাকর্মী পদের জন্য তিনি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও রূপালী ব্যাংকের কর্মকর্তা মাওলাদ হোসেন নাসিমের সঙ্গে যোগাযোগ করেন। নাসিম তার কাছে এ পদে নিয়োগের জন্য চার লাখ টাকা দাবি করেন। তিনি ( সুজন মোল্লা) এনজিও ও সমিতি থেকে সুদে টাকা ঋন নিয়ে সভাপতিকে তিন লাখ টাকা ঘুষ দেন এবং এ পদের জন্য তার পরামর্শে আবেদন করেন। আগামীকাল শনিবার (৩০ ডিসেম্বর) বিকাল ৩টায় বরিশাল সরকারি শহীদ আরজুমনি মাধ্যমিক বিদ্যালয়ে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে নিরাপত্তাকর্মী পদের জন্য ইব্রাহিম নামের অন্য এক আবেদনকারী নিয়োগ প্রত্যাশীর কাছ থেকে আরও বেশী টাকা নিয়ে তাকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানতে পেরে দিশেহারা হয়ে পড়েছেন সুজন মোল্লা।
তার দাবি প্রধান শিক্ষক ও নিরাপত্তাকর্মীসহ চারটি পদেই নিয়োগ দেওয়ার কথা বলে মোটা অঙ্কের ঘুষ নেওয়া হয়েছে। তার অভিযোগ, পরীক্ষা নাটক মঞ্চস্থ করে তাদের নিয়োগ দেওয়া হবে।
এ কারনে এর আগে গত মার্চ মাসে প্রথম দফায় পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরেও ঘুষ বানিজ্য নিয়ে কমিটির সভাপতির সঙ্গে অন্য সদস্যদের দ্বন্দ্বের জেরে ওই নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছিল।
পরে ১৬ অক্টোবর দ্বিতীয় দফা বিজ্ঞাপন দিয়ে এ নিয়োগ পরীক্ষা নেওয়া হচ্ছে। সুজন মোল্লা ইন্টারভিউ (নিয়োগ পরীক্ষা) বাতিল করে স্বচ্ছতার ভিত্তিতে পরে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন।
তিনি শনিবার সকালে এ বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের কাছে লিখিত অভিযোগ করবেন বলে জানান। এদিকে পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলাদ হোসেন নাসিম মুঠোফোনে এ অভিযোগ অস্বীকার করে অভিযোগকারীর বিরুদ্ধে মানহানি মামলা করবেন বলে জানান।