Home জাতীয় আজ কলাপাড়ায় ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন।। নির্বাচনী মাঠ নিরাপত্তার চাঁদরে ঢাকা

আজ কলাপাড়ায় ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন।। নির্বাচনী মাঠ নিরাপত্তার চাঁদরে ঢাকা

60

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: আজ রবিবার (২৬ ডিসেম্বর) পটুয়াখালীর কলাপাড়ায় ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। গ্রামে গ্রামে নির্বাচনী মাঠ নিরাপত্তার চাঁদরে ঢেকে দিয়েছে প্রশাসন। উপজেলার টিয়াখালী, নীলগঞ্জ ও চাকামইয়া ইউনিয়নের আওয়ামীলীগ, ইসলামি আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র পদে মোট ১৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছে। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের নারী প্রার্থী ৩৪ জন ও সাধারন ওয়ার্ডে ১১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এর মধ্যে এক প্রার্থী সাধারন ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে। এ নির্বাচনে ১ টি ইউনিয়নে ব্যালটে এবং ২টি ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। শনিবার দুপুর থেকেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হয়েছে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনি আনুসঙ্গীক সরঞ্জাম। অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা।
উপজেলা নির্বাচন আফিস সূত্রে জানা, উপজেলার টিয়াখালী ইউনিয়নে ১২ হাজার ৫০৫ ভোটার, চাকামইয়া ইউনিয়নে ১৪ হাজার ৫৮ ভোটার এবং নীলগঞ্জ ইউনিয়নে ২৩ হাজার ১৯০ জন ভোটার ২৭ টি কেন্দ্রে ১৬১ টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৩৪ জন এবং সাধারণ সদস্য পদে ১১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।
নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠু করার লক্ষে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ছয়জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচনী মাঠে বিজিবি, পুলিশের মোবাইল টিম ও র‌্যাবের মোবইল টিম মোতায়েন করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার আবদুর রশিদ জানান, গুরুত্বপূর্ন কেন্দ্র গুলোতে বাড়তি নিারপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি সুষ্ঠ ও গ্রহনযোগ্য একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারবো।