Home রাজনীতি ঈদ-উল আজহায় বরিশাল-২ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী ওয়ার্মআপ

ঈদ-উল আজহায় বরিশাল-২ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী ওয়ার্মআপ

61

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে শেষ ঈদ। নিজ এলাকার ভোটারদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এলাকামুখী ছিলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে সরকারের মন্ত্রী-এমপিরা। পবিত্র ঈদ-উল আজহাকে কেন্দ্র করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা কৌশলে নির্বাচনী ওয়ার্মআপ সেরে নিয়েছেন। নিজ নির্বাচনী এলাকার বাসিন্দাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করেছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম,তিন বারের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মনিরুল ইসলাম মনি,বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক প্রমুখ। তাঁরা নির্বাচনী আমেজে নির্বাচনী এলাকার বাসিন্দাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন। ভোট সামনে রেখে তারা সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি কৌশলে নির্বাচনী প্রচারও চালিয়েছেন। তৃণমূলে সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি বিরোধীদের ষড়যন্ত্রের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরেছেন। এলাকায় নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করেছেন। এছাড়াও এ আসনের সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বানারীপাড়া ও উজিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে ঈদ-উল আজহার শুভেচ্ছা বিনিময় করেছেন।
এদিকে মনোনয়ন প্রত্যাশী অনেকেই সংসদীয় আসনে রঙিন পোস্টার,বিলবোর্ড,ফেষ্টুন আর তোরণের মাধ্যমে ভোটারদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। বরিশাল-২ আসনের বর্তমান সংসদ সদস্য মো. শাহে আলম ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনিসুর রহমান,শেরেবাংলার নাতি আওয়ামী লীগ নেতা একে ফাইয়াজুল হক রাজু ও আওয়ামী লীগের কেন্দ্রীয় বন পরিবেশ বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ সদস্য ইঞ্জিনিয়ার আঃ রাজ্জাক বানারীপাড়া ও উজিরপুরে এলাকাবাসীকে ঈদ-উল আজহার শুভেচ্ছা জানিয়ে ফেষ্টুন,বিলবোর্ড ও পোষ্টার সার্টিয়েছেন। এদের মধ্যে কেউ কেউ সরাসরি নিজে আবার কারও পক্ষে তাদের অনুসারী নেতা-কর্মীরা পোষ্টার,ফেষ্টুন ও বিলবোর্ড সাঁটিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। একে ফাইয়াজুল হক রাজু ঈদ-উল আজহার পরের দিন বানারীপাড়াসহ নির্বাচনী এলাকায় গণসংযোগ করে এলাকাবাসীর সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।
সংসদ সদস্য মো. শাহে আলম বেশ কয়েকটি তোড়ন নির্মাণ করে নির্বাচনী এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে মো. শাহে আলমকে পুনরায় মনোনয়ন দেওয়ার দাবিতে ঈ;-উল ফিতরের শুভেচ্ছা জানিয়ে তার পক্ষে নেতা-কর্মীরা দুই উপজেলায় বিপুল সংখ্যক ফেষ্টুন ও বিলবোর্ড সাঁটিয়েছেন। বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরে ফেষ্টুন,পোষ্টার ও বিলবোর্ড সাঁটিয়েছেন। এছাড়াও বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভ্পাতি আলহাজ¦ গোলাম ফারুক তোড়ন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা ফেষ্টুন সাঁটিয়ে এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। বানারীপাড়ার সলিয়াবাকপুর এ রব কেন্দ্রীয় ঈদ গাঁহ মাঠে সংসদ সদস্য মো.শাহে আলম ও চাখারের বলহার গ্রামের ঈদ গাঁহ ময়দানে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. মনিরুল ইসলাম মনি ঈদের নামাজ পড়েছেন এবং স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ঈদ উদযাপন করেছেন। উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ঈদ-উল আজহার দিন বানারীপাড়া পৌর শহরের বাসভবনে বিয়ের অনুষ্ঠানের মত প্যান্ডেল করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রায় সহস্রাধিক নেতা-কর্মী ও সাধারণ মানুষকে আপ্যায়িত করেন। সাবেক সংসদ সদস্য মো. মনিরুল ইসলাম মনি ঈদ-উল আজহার তৃতীয় দিন ১ জুলাই শনিবার দুপুরে তার প্রয়াত পিতা ভাষা সংগ্রামী ও প্রখ্যাত বাম নেতা অধ্যাপক রফিকুল ইসলামের ৫৫তম মৃত্যুবার্ষিকীর দোয়ানুষ্ঠানের আয়োজন করেন। এতে সংসদ সদস্য মো. শাহে আলম সহ দুই উপজেলার আওয়ামী লীগের প্রায় ৫ শতাধিক নেতা-কর্মী ও সমর্থক অংশগ্রহণ করেন। এদিকে ঈদ-উল আজহায় প্রিয় নেতাদের কাছে পেয়ে সাধারণ নেতা-কর্মী ও সমর্থকরা আবেগাপ্লুত ও উচ্ছ্বসিত ছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ থেকে যাকেই মনোনয়ন দেওয়া হোক তারা সবাই ঐক্যবদ্ধভাবে তাকে বিজয়ী করতে নিরলসভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।