Home কুটনৈতিক ও প্রবাস বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ–জেনেভায় ভূমিমন্ত্রী

বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ–জেনেভায় ভূমিমন্ত্রী

31

প্রবাসী ডেস্কঃ বর্তমান যুগকে এশিয়ার যুগ হিসেবে উল্লেখ করে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ – এই সুযোগ গ্রহণ করুন। এটাই বাংলাদেশের আহবান।

২২ সেপ্টেম্বর বুধবার সুইজারল্যান্ডের জেনভা শহরের এক হোটেলে বিদেশী ও অনাবাসি বাংলাদেশী ব্যবস্যায়ীদের উদ্দেশে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ (বাংলার বাঘের উদয় – বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা) শীর্ষক রোডশো-এ বাংলাদেশের পুঁজিবাজারের উপর দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নে প্রবাসী বাংলাদেশী ও বিদেশী, বিশেষত সুইস বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ সম্ভাবনা উপস্থাপনার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই রোড শো আয়োজন করে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে হাই-টেক শিল্প এবং জাহাজ নির্মানের মত ভারী শিল্পে বিনিয়োগ করার আহ্বান জানান। বিদেশী ও প্রবাসী বাংলাদেশী বিনিয়োগকারীদের ‘বিশেষ অর্থনৈতিক অঞ্চল’ ও ‘রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা’য় বিনিয়োগে বিশ্বমানের পরিবেশ ও সুযোগের ব্যাপারে জানিয়ে ভূমিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে আসুন এবং বিনিয়োগের পূর্বে পরিস্থিতি যাচাই করে দেখুন।