Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে ইয়ূথ এন্ডিং হাঙ্গার কর্তৃক কুইজ প্রতিযোগিতা

ইবিতে ইয়ূথ এন্ডিং হাঙ্গার কর্তৃক কুইজ প্রতিযোগিতা

18

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সেচ্ছাসেবী তারুণ্যের সংগঠন ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ কর্তৃক কুইজ প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এসময় বিজয়ীদের পুরষ্কৃত করার পাশাপাশি সার্টিফিকেট প্রদান করা হয়।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুর ২.৩০ টায় ইবির কেন্দ্রীয় ফুটবল প্রাঙ্গণের উত্তর পাশে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় প্রথম থেকে পঞ্চম স্থান অধিকারকারীকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইয়ূথ হাঙ্গারের উপদেষ্টা এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মো: ইয়ামিন মাসুম, ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর, ইবি শাখা ইয়ূথ হাঙ্গারের সমন্বয়ক মোতালেব সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃত্ববৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মো: ইয়ামিন মাসুম বলেন, আমরা ভিন্ন ভিন্ন ডিপার্টমেন্টের হলেও কুইজ প্রতিযোগিতায় এক সঙ্গে মিলিত হতে পারি। তাছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সময়টা ক্যারিয়ার অর্জনের প্রস্তুতির জায়গা এবং নিজেকে যাচায় করার জায়গা হিসেবে ধরে নিতে পারি। একাডেমিক শিক্ষার পাশাপাশি ক্যারিয়ার ডেপলভমেন্ট করতে এধরণের কুইজ আমাদের এগিয়ে নিয়ে যাবে।

প্রসঙ্গত, ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ’ আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা ‘দি হাঙ্গার প্রজেক্ট’র অনুপ্রেরণায় সৃষ্ট একটি ছাত্র সংগঠন। শিক্ষার্থীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংস্থার প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ সৃষ্টির প্রত্যাশার লক্ষ্যে এটি পরিচালিত। ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ ১৯৯৫ সালে যাত্রা শুরুর পর থেকে এখন দেশের অন্যতম একটি স্বেচ্ছাব্রতী আন্দোলনে রূপ নিয়েছে।