Home জাতীয় আবারো রাতের অন্ধকারে বন্য হাতির আক্রমণে বাড়িঘর ভাংচুর

আবারো রাতের অন্ধকারে বন্য হাতির আক্রমণে বাড়িঘর ভাংচুর

66

আনিছ আহমেদ (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ১নং কাংশা ইউনিয়নের গুরুচরণ দুধনই বাজারের আশেপাশের কয়েকটি বাড়িতে আবারো রাতের অন্ধকারে বন্য হাতি আক্রমণ করে ৫টি বাড়ি ভাংচুর করে।আক্রমণ গ্রস্ত বাড়ির মধ্যে ৫টি বাড়ি হলো মৌ খামারি মোঃ আব্দুল হালিম,মোঃ সিদ্দিক মিয়া,মোছাঃ সালমা বেগম, সাবেক মহিলা সদস্য (১নং কাংশা ইউপি), আসরাফ আলী, এবং জহর আলী (কালুু বাড়ি।

এলাকার লোকজনের মাধ্যমে জানা যায় ১৪/০২/২০২২ ইং তারিখে গভীর রাতে বন্য হাতি প্রায় ৫টি বাড়িতে আক্রমণ করে ব্যাপকভাবে বাড়ি ঘর ভাংচুরসহ বিভিন্ন ক্ষয়ক্ষতি করে। এতে রাতের অন্ধকারে হটাৎ করে বন্য হাতি বাড়ির ভিতরে ঢুকে আক্রমণ করায় বাড়ির লোকজন ব্যাপক ভাবে মৃত্যুর সম্মুখীন হয়। বাড়িতে থাকা বয়ষ্ক ও ছোট শিশুদের নিয়ে আক্রমণ গ্রস্ত বাড়ির লোকজন বিপদে পরেন। তারা বলেন বন্য হাতি রাতের অন্ধকারে হটাৎ করে যেভাবে আক্রমণ করেছিল আমরা যদি ঐ সময় ছুটাছুটি করে বয়স্ক ও ছোট শিশুদের সরিয়ে নেওয়া হয় ।তাছাড়া হাতি বাড়িঘর ভাংচুর করে অনেক ক্ষয়ক্ষতি করেছেন। হাতি আক্রমণের সময় বিদ্যুৎ না থাকায় বাড়ির লোকজনের সমস্যার সম্মুখীন হয়। এলাকায় এখন আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী সকালে বিষয়টি বিট কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান সাহেব কে জানালে তিনি তাৎক্ষনিক ভাবে ক্ষতিগ্রস্তদের বাড়িতে গিয়ে খুজখবর নেন এবং বিষয়টি উপরের মহলে জানাবেন বলে আশ্বাসদেন।

সকালে খবর পেয়েই সেখানে উপস্থিত হোন গ্রামের সচেতন মহলের মানুষ দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষক কাংশা সরকারি প্রাথমিক বিদ্যালয়,অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আমিনুল,জনাব মোঃ হাছেন আলী, জনাব মোঃ আব্দুল গনি সহ অনেকেই। তারা বলেন আজকের রাতে বন্যহাতির আক্রমণের বিষয়টি হতাশাজনক।

বন্যহাতির আক্রমণের খবর পাওয়ার পরপরই ক্ষতি গ্রস্তদের বাড়িতে ছুটে আসেন ১নং কাংশা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ আতাউর রহমান সাহেব ও ১নং ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার মোঃ রহমত আলী সাহেব।চেয়ারম্যান সাহেব ক্ষতি গ্রস্ত প্রত্যেকটি পরিবারের সাথে কথা বলেন এবং উপজেলা প্রশাসনের সাথে কথা বলবেন যেনো এভাবে আর হাতি মানুষের ক্ষতি করতে না পারে।সেই সাথে তিনি সার্বিকভাবে সহযোগিতা করবেন বলে আশ্বাসদেন।

আমরা উপজেলা প্রশাসনকে সাংবাদিকদের মাধ্যমে অনুরোধ করছি আপনারা তরিৎ গতিতে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্য প্রদানসহ হাতি যেনো এভাবে আর হটাৎ করে বাড়ির ভিতরে ঢুকে মানুষ সহ অন্যান্য পশুপাখি এবং বাড়িঘরের ক্ষতি করতে না পারে সে ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে আমরা আশা রাখি।