Home রাজনীতি আওয়ামী লীগের সামনে দুইটা পথ, একটা হলো পতন আরেকটা পলায়ন : আব্বাস

আওয়ামী লীগের সামনে দুইটা পথ, একটা হলো পতন আরেকটা পলায়ন : আব্বাস

25

স্টাফ রিপোটার: আওয়ামী লীগের সামনে দুইটা পথ রয়েছে, একটা হলো পতন আরেকটা পলায়ন এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা আওয়ামী লীগের পতনে সহযোগিতা করবো কিন্তু পলায়নে সহযোগিতা নয়।

শুক্রবার (২ জুন) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে প্রায়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, বেগম খালেদা জিয়া তিন তিন বার ক্ষমতায় এসেছেন, প্রধানমন্ত্রী হয়েছেন। কখনোই তিনি ভোট চুরি করে ক্ষমতায় আসেননি। কিন্তু আওয়ামী লীগ ভোট চুরি করে গত ১৪ টি বছর ধরে ক্ষমতা আঁকড়ে রেখেছে।

তিনি বলেন, এই অনির্বাচিত সরকার শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, লুটপাট করে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে। হাজার হাজার কোটি টাকা পাচার করে বেগম পাড়া বানিয়েছে। সরকার ভালোভাবেই জানে জনগণের ভোটে এরা আর কখনো ক্ষমতায় আসতে পারবে না।

দোয়া ও মিলাদ মাহফিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম সভাপতির বক্তব্যে বলেন, দেশের গণতন্ত্র ও জনগণের ভোট এবং ভাতের অধিকার ফিরিয়ে আনতেই আমদের এ আন্দোলন। ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমেই স্বৈরশাসকের পতন নিশ্চিত করতে হবে। এজন্য সকলকে প্রস্তুতি নিতে হবে।

এতে আরো অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহম্মেদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, আ ন ম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবীন, কাজী সেকান্দার আলী, লিটন মাহমুদসহ বিএনপি ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।