Home শিক্ষা ও ক্যাম্পাস কমিটি পূর্ণাঙ্গ করার লক্ষ্যে ইবি ছাত্রলীগের জীবনবৃত্তান্ত গ্রহণ ও কর্মীসভা অনুষ্ঠিত

কমিটি পূর্ণাঙ্গ করার লক্ষ্যে ইবি ছাত্রলীগের জীবনবৃত্তান্ত গ্রহণ ও কর্মীসভা অনুষ্ঠিত

26

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ ও কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় পদপ্রত্যাশী নেতাকর্মীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত গ্রহণ করা শুরু করেন। এসময় ২০১৩-১৪ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষ পর্যন্ত মোট ২০৫ জন নেতাকর্মী জীবনবৃত্তান্ত জমা দেন। এর মধ্যে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ২ জন, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ জন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৮ জন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২৩ জন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ৩৯ জন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ৬৬ জন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ৪৮ জন, ২০২০-২১ শিক্ষাবর্ষের ১৩ জন, ২০২১-২২ শিক্ষাবর্ষের ৫ জন জীবনবৃত্তান্ত জমা দেন ‌। এছাড়া যারা এখনো জীবনবৃত্তান্ত জমা দিতে পারেননি তারা আগামীকাল (বুধবার) পর্যন্ত জমা দিতে পারবেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রায় দুই শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে দলীয় টেন্ট থেকে মিছিল বের করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। মিলনায়তনে অনুষ্ঠিত সভায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে অনলাইন মাধ্যমে যুক্ত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এসময় তিনি নীতি নৈতিকতা সম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্বে নিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, একটি বিষয় মাথায় রাখবেন কোনো প্রকার বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন শাখা ছাত্রলীগের নেতৃত্বে কোনো ভাবে না আসে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে যে পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে এর মাধ্যমে তারা বাংলাদেশ ছাত্রলীগের একটি রোল মডেল ইউনিটে পরিনত হবে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৬ সালের ফেব্রুয়ারিতে সাইফুল ইসলাম সভাপতি, অমিত কুমার দাস সাধারণ সম্পাদক থাকাকালীন ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি পায় ইবি ছাত্রলীগ।