Home খেলা আইপিএল চ্যাম্পিয়ন নবাগত গুজরাট টাইটান্স

আইপিএল চ্যাম্পিয়ন নবাগত গুজরাট টাইটান্স

41

ডেস্ক রিপোর্ট: প্রথম বার এসেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বাজিমাত করেছে হুজরাট টাইটান্স। এবারের ১৫ তম আসরে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতল নবাগত ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স। প্রথমবার অংশ নিয়ে লিগপর্ব শেষ করে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে। এরপর প্রথম কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফাইনালে উঠে।

রাজস্থান অবশ্য দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে আসে। কিন্তু ভাগ্য বদলায়নি। তাদের ৭ উইকেটে হারিয়ে আইপিএলের ১৫তম আসরের শিরোপা জিতে নিয়েছে গুজরাট টাইটান্স। প্রথমবার অংশ নিয়ে, প্রথমবার ফাইনালে উঠে, প্রথম শিরোপা জিতে বাজিমাত করেছে তারা। অন্যদিকে ১৪ বছর পর ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জিততে ব্যর্থ হয় রাজস্থান। রানার্স-আপ হয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়।

রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় গুজরাট। হয়ে যায় চ্যাম্পিয়ন।

গুজরাটের শিরোপা জয়ে বল হাতে অবদান রাখেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। এরপর ব্যাট হাতে ৩০ বলে ৩টি চার ও ১ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দিয়ে যান। শুভমান গিলের সঙ্গে তৃতীয় উইকেটে ৫৩ বলে তোলেন ৬৩ রান।

এরপর গিল ও ডেভিড মিলার ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ছক্কা হাঁকিয়ে দলকে জেতানো গিল ৪৫ রানে ও মিলার ৩২ রানে অপরাজিত থাকেন।

পান্ডিয়ার অলরাউন্ড নৈপূণ্যে গুজরাট শিরোপা জেতায় ফাইনালের ম্যাচসেরা হন তিনি।