Home সারাদেশ অসচ্ছল পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন এমপি

অসচ্ছল পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন এমপি

75

স্টাফ রিপোটার: জাতীয় শোক দিবসের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর কোনাপাড়া মান্নান স্কুল এণ্ড কলেজে দুস্থ-অসহায় ৬০টি পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে সেলাই মেশিন ও খাবার বিতরণ করা হয়েছে।
শুক্রবার (১৮ আগস্ট) বাদ জুম্মা নামাজের পর স্কুল প্রাঙ্গনের অডিটরিয়ামে আর্থ-সামাজিক উন্নয়নে এই সেলাই মেশিন বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু। অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো: শহীদুল ইসলাম।
এ সময় কাজী মনিরুল ইসলাম মনু এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা একজন মানবিক নেত্রী হিসেবে আজকে দেশকে বিশ্বব্যাপী উন্নয়নের রোলমর্ডেল হিসেবে পরিচিত করেছেন। তার একজন কর্মী হয়ে আজকে সমাজে নিম্নবিত্ত পিছিয়ে পড়া কিছু নারী ও পুরুষের মাঝে সেলাই মেশিন বিতরণ করলাম। এটা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান কাজী মনিরুল ইসলাম মনু। তিনি বলেন, গরীব-অসহায় মানুষের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে এবং আর্থ-সামাজিক উন্নয়নে আজকে সেলাই মেশিন বিতরণ করেছি। আশা করছি যাদেরকে এই সেলাই মেশিন দেওয়া হয়েছে,তারা অসচ্ছলতা কাটিয়ে পরিবারের দু:খ-র্দুদশা দুর করে প্রত্যেকে নিজেদের দক্ষতায় স্বাবলম্বী হবে।
এ বিষয়ে কামরুজ্জামান কামরুল বলেন, সমাজের অসহায় নারীদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতেই সেলাই মেশিন বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা সর্বদায় মানবিক কাজে নিজেকে বিলিয়ে দিতে চাই।
বিশিষ্ট ক্রীড়া সংগঠক আজিজুর রহমান খান মিন্টু’র সভাপতিত্বে ও মান্নান হাই স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক মো: কামরুজ্জামান কামরুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ শফিকুর রহমান (পিপিএম), বিশিষ্ট শিক্ষানুরাগী কাজী খায়রুল ইসলাম, ঢাকা মেট্রো স্কাউটের যাত্রাবাড়ী থানা সম্পাদক জিয়াউদ্দিন জিয়া, মান্নান হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী মৎসজীবী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ইউনূস আলী (সাদ্দাম) প্রমূখ।