Home রাজনীতি অবরোধের ১ম দিনে দক্ষিণ বিএনপির বিভিন্ন জোনে নেতাকর্মীদের বিক্ষোভ

অবরোধের ১ম দিনে দক্ষিণ বিএনপির বিভিন্ন জোনে নেতাকর্মীদের বিক্ষোভ

68

স্টাফ রিপোটার: ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশে হামলা, মির্জা ফখরুলকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং সরকার পতনের একদফা দাবিতে টানা ৭২ ঘন্টা অবরোধ কর্মসূচিতে রাজধানীর বিভিন্নস্থানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিভিন্ন জোনের নেতাকর্মীরা।

খিলগাঁও সবূজবাগ মূগদায় নগর বিএনপির সদস্য অ্যাডভোকেট ফারুক উল ইসলামের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে। এই জোনে অপর একটি মিছিলের নেতৃত্ব দেন বিএনপি নেতা লিটন খান, রতন, নাজমুল হাসান প্রমুখ।

শাহবাগ রমনায় সকালে বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে বিজয়নগর এলাকায় মিছিল অনুষ্ঠিত হয়। এতে স্বেচ্ছাসেবকদল নেতা সাদ মো: পাপ্পা সিকদার ও বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্ব শাহবাগ ও রমনা থানা বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেছেন।

নিউমার্কেট হাজারীবাগ ধানমন্ডি কলাবাগান- রাজধানীর পরীবাগ থেকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীমের নেতৃত্বে বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে।এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের আহবায়ক শেখ খালিদ হাসান জ্যাকি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য মকবুল হোসেন, আবুল খায়ের লিটন, এজাজ, আজিজ, ডা: ফয়সাল,লাকি,আমির প্রমুখ।

যাত্রাবাড়ী ডেমরায় মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়।অংশগ্রহণ করেছেন স্বেচ্ছাসেবক দল দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, নগর বিএনপি নেতা আব্দুল হাই পল্লব, জাশেদুল আলম শ্যামল সহ নেতৃবৃন্দ।

শ্যামপুর কদমতলীতে সকালে জুরাইন এলাকায় বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা সংগঠিত হয়ে চলমান অবরোধের সমর্থনে মিছিল বের করে। একপর্যায়ে দোলাই পাড় চৌরাস্তা অবরোধ করে রাখে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। মিছিলে ঢাকা মহানগর দক্ষিণের সদস্য কাউন্সিলার জুম্মন মিয়া,রবিউল ইসলাম দিপু,সেলিম রেজা,আলমগীর খান লিপু, বাদল রানা সহ শ্যামপুর ও কদমতলী থানা বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।
এই অঞ্চলে নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলামের নেতৃত্বে অবরোধের সমর্থনে আরেকটি মিছিল শ্যামপুর এলাকায় অনুষ্ঠিত হয়।এই মিছিলটিতে বিএনপি এবং অংগসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

সূত্রাপুর গেন্ডারিয়া ওয়ারী বংশালে এই এলাকার বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা গোপীবাগ থেকে মিছিল নিয়ে রাজধানী সুপার মার্কেট সংলগ্ন ফ্লাইওভারের প্রবেশমূখে অবস্হান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় পুলিশ ও আওয়ামী লীগের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। মিছিলে নেতৃত্ব দেন নগর বিএনপি নেতা মকবুল ইসলাম খান টিপু, আরিফুর রহমান নাদিম, হাজী মোহাম্মদ নাজিম, নাসরিন রশীদ পুতুল, আব্দুল কাদির, আজিজুল ইসলাম, মামুন আহমেদসহ বিএনপি ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।

চকবাজার লালবাগ কামরাংগীরচর থানায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক ও জোন -০৫ এর সমন্বয়ক মোশাররফ হোসেন খোকন এর নেতৃত্বে রাজধানীর চানখারপুল এলাকায় অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন নগর বিএনপি নেতা শহীদুল ইসলাম বাবুল ও যুবদল নেতা সাঈদ হাসান মিন্টু সহ বিএনপি ও সকল অংগ সংগঠনের নেতাকর্মীরা।
এক পর্যায়ে পুলিশ ও আওয়ামী বাহিনী মিছিলে হামলা করে।১০ জন নেতাকর্মী গ্রেফতার হয় এবং ১৫/২০ জন আহত হয়।আহত নেতাকর্মীদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।