Home রাজনীতি অনুসদ্ধান কমিটি অর্থহীন এবং অগ্রহণযোগ্য–বিএনপি

অনুসদ্ধান কমিটি অর্থহীন এবং অগ্রহণযোগ্য–বিএনপি

30

সুব্রত সানা: বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত না হলে, অনুসদ্ধান কমিটি এবং তাদের দ্বারা গঠিত নির্বাচন কমিশন কোন ক্রমেই গ্রহণযোগ্য, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠান করতে পারবে না বিধায় বিএনপি, গঠিত অনুসদ্ধান কমিটির বিষয়ে কোন আগ্রহ প্রকাশ করতে চায় না। বিএনপি মনে করে এই প্রক্রিয়া সম্পূর্ণ অর্থহীন এবং অগ্রহণযোগ্য। আজ এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার সিদ্ধান্ত তুলে ধরেন তিনি।

তিনি আরও বলেন, গত ৭ ফেব্রুয়ারি সোমবার, রাত ৮টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্ব চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান,জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

সভায় বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক পরিস্থিতি সদস্যবৃন্দকে অবহিত করা হয়।

ফকরুল বলেন, যাদের সমন্বয়ে অনুসদ্ধান কমিটি গঠন করা হয়েছে তারা প্রায় সকলেই প্রত্যক্ষ অথবা পরোক্ষ ভাবে আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত। কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসান জাতীয় ছাত্রলীগের সক্রিয় কর্মকর্তা ছিলেন। পিতা ছিলেন আওয়ামী লীগ মনোনীত পূর্ব পাকিস্তানের প্রদেশিক পরিষদের সদস্য (এম.পি.এ) এবং আওয়ামী লীগ মনোনীত গণ পরিষদের সদস্য ছিলেন। জনাব ছহুল হোসেন ২০১৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তাঁর ছোট ভাই জনাব সাজ্জাদুল হাসান বর্তমান প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসাবে কাজ করেছেন। অন্য সদস্যবৃন্দ প্রায় সকলেই আওয়ামী লীগের সঙ্গে বিভিন্ন ভাবে সম্পৃক্ত।

সভায়, নারায়ণগঞ্জে বিএনপি’র মহাসচিবসহ ১৫ জন নেতার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা জানানো হয়।