Home শিক্ষা ও ক্যাম্পাস ৫৫ একর থেকে ৭২ একর হবে বশেমুরবিপ্রবি

৫৫ একর থেকে ৭২ একর হবে বশেমুরবিপ্রবি

36

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: ৫৫ একরের ক্যাম্পাস গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)। একদিকে ১২ হাজার শিক্ষার্থীর প্রতুলতা আরেকদিকে নানা স্থাপনার ভীড়ে এ জায়গা একেবারেই অপ্রতুলতার তুঙ্গে । অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সম্প্রতি সময়ে আইসিটি মন্ত্রণালয়ের অধীনে দেশের প্রথম নলেজ পার্ক স্থাপনে ৩ একর জায়গা ব্যয়িত হচ্ছে। তাতে মোট ক্যাম্পাসের আয়তন দাড়ায় ৫২ একর। তবে সব সংকট ছাপিয়ে এবার ১৭ একর বৃদ্ধির পেয়ে ৫৫ একরের ক্যাম্পাস ৭২ একরে হতে চলেছে।
এক সাক্ষাৎকারে এমনটি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।
তিনি জানান, ৩৪ টি বিভাগের প্রায় ১২ হাজার শিক্ষার্থীর জন্য ৫৫ একর আসলেই নিতান্তই কম। এতে করে দীর্ঘদিন ধরে তাদের শ্রেণিকক্ষ, চিত্তবিনোদন,শরীরচর্চাসহ নানা শিক্ষা আনুষঙ্গিক কাজ ব্যহত হচ্ছে। তাই আমরা গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে ৩০ একর জায়গা চেয়ে আবেদন করি। পরে তিনি আমাদের ১৭ একর জায়গা বৃদ্ধির বিষয়ে নিশ্চিত করেন।
কবে এই জায়গা বৃদ্ধিকরণ করা হবে? এমন প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, ইতিমধ্যে বরাদ্দ হলেও দাফতরিক কিছু নিয়মাবলি রয়েছে। তাছাড়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন জায়গা পরিমাপের একটা বিষয় রয়েছে। আমরা দাফতরিক সকল প্রক্রিয়া সম্পন্ন করে দ্রুত সময়ে এই জায়গা বিশ্ববিদ্যালয়ের অধীনে নিয়ে আসার চেষ্টা করছি।