Home রাজনীতি ২৮ মার্চ বাম জোট আহুত হরতালের সমর্থনে গণসংযোগ

২৮ মার্চ বাম জোট আহুত হরতালের সমর্থনে গণসংযোগ

48

ডেস্ক রিপোর্ট: চাল, ডাল, তেল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ, টিসিবির ট্রাক সংখ্যা ও পণ্যের পরিমাণ বৃদ্ধি, রেশনিং ব্যবস্থা চালু, কালো আইন বাতিল, গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা প্রতিষ্ঠা, ২০ হাজার টাকা ন্যূনতম মজুরি ও গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, নারী নির্যাতন-নিপীড়ন বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ঘোষিত (১৩-২৭ মার্চ) দাবি পক্ষের দ্বিতীয় দিনে ও ২৮ মার্চ বাম জোট আহুত হরতালের সমর্থনে আজ ১৪ মার্চ বিকেল ৪:৩০টায় তোপখানা রোড, সগুনবাগিচা হাই স্কুল, রিপোর্টার্স ইউনিটি এলাকা ও সেগুনাবাগিচা বাজার এলাকায় বাসদ শাহবাগ-পল্টন থানার শাখার পক্ষ থেকে প্রচারপত্র বিলি, গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়।
কর্মসূচি চলাকালে বিভিন্ন পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ, সহকারী সাধারণ সম্পাদক কমরেড রাজেকুজ্জামান রতন। ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন ও স্থানীয় নেতৃবৃন্দ আনোয়ারুল ইসলাম, শোভন রহমান, অনিক কুমার দাস।
পথসভায় কমরেড বজলুর রশীদ ফিরোজ বলেন, চাল, ডাল, তেল, চিনিসহ বাজার সিন্ডিকেটের কতিপয় সদস্যের হাতে দেশের ১৭ কোটি মানুষ জিম্মি হতে পারেন না। বাজার সিন্ডিকেট সরকারের যোগসাজসে নিতপণ্যের মূল্য সাধারণ মানুষের ধরা ছোয়ার বাইরে চলে গেছে।
তিনি বলেন, বাজার সিন্ডিকেট ও মজুদদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ, অবিলম্বে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শািস্ত প্রদানের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এবং দেশবাসীকে উপরোক্ত দাবিতে বাসদ ঘোষিত ‘দাবি পক্ষ’ ও বাম জোট আহুত ২৮ মার্চ হরতাল সফল করার আহ্বান জানান।
বক্তাগণ নিত্যপণ্যের মূল্য কমাতে বাজার মনিটরিং জোরদার করা, মুনাফাখোর মজুতদার সিন্ডিকেট ভাঙা ও গ্রেপ্তার; সারাদেশে সর্বজনীন পূর্ণ রেশনিং চালু, টিসিবির ট্রাক সংখ্যা ও পণ্যের পরিমাণ বৃদ্ধি ও ওএমএস চালু করার দাবিতে সারাদেশে প্রতিবাদ-প্রতিরোধ বিক্ষোভ অব্যাহত রাখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
সমাবেশ থেকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধ ও কতৃত্ববাদী সরকারের উচ্ছেদ, গণতন্ত্র, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে আগামী ২৮ মার্চ ২০২২ বাম জোট আহুত অর্ধদিবস হরতাল সফল করার আহ্বান জানান।