Home রাজনীতি ২৪ ঘন্টায় বিএনপির ৪০ জন নেতাকর্মীকে গ্রেফতার

২৪ ঘন্টায় বিএনপির ৪০ জন নেতাকর্মীকে গ্রেফতার

16

ডেস্ক রিপোর্ট: ২৪ ঘন্টায় সারাদেশে বিএনপির ৪০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত একদিনে মোট মামলা হয়েছ ০২ টি, এসব মামলায় মোট আসামী করা হয়েছে ১৩৫ জনের অধীক নেতাকর্মী (এজাহার নামীয়সহ অজ্ঞাত)। এবং আহত করা হয়েছে ১৫ জনের অধীক নেতাকর্মী।

তিনি বলেন, টাঙ্গাইল জেলা শ্রমিকদলের সদস্য মিনহাজসহ বেশকয়েকজন নেতাকর্মীকে ভোট বর্জনের জন্য ধন্যবাদ জানিয়ে লিফলেট বিতরণকালে গতকাল টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করে পুলিশ।
রিজভী বলেন, চট্টগ্রাম মহানগরের চান্দগাঁও থানা যুবদল নেতা নওশাদ আল-জাসেদুর রহমান এর বড় দুই ভাই প্রবাসি আবেদ মাহমুদ রহমান গ্রেফতার ও ব্যাংকার জাবেদুর রহমানকে নির্যাতন করে ছেড়ে দেয়।
এছাড়াও বরগুনা জেলাধীন বামনা উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিয়াদ চৌধুরী (গ্রেফতারকৃত), যুগ্ম আহ্বায়ক মোঃ রায়হান নাজির ধলু ও উপজেলা বিএনপির সদস্য মোঃ গোলাম কিবরিয়াসহ মোট ১২ জন নেতাকর্মীকে আসামী করে বামনা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে পুলিশ।
তিনি আরও অভিযোগ করেন, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ নুর নবী মেম্বারের বাড়িতে গতকাল রাত ৮ টার সময় আওয়ামী সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট চালায়। এছাড়াও সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোশারফ হোসেন রিয়াদের বাড়িতে গতকাল স্থানীয় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাড়ী-ঘর ভাংচুর ও তার বৃদ্ধ পিতা-মাতাসহ পরিবারের সদস্যদের মারধর করে আহত করে।

বিএনপি এই নেতা আরও বলেন, এপর্যন্ত প্রাপ্ত তথ্যনুযায়ী গত ১৫ নভেম্বর ২০২৩ তারিখ নির্বাচনী একতরফা তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত-
মোট গ্রেফতার ১৩৪৬৪ জনের অধীক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা করা হয়েছে ৫০১ টি। এসব মামলায় আসামী করা হয় ৫২৪৭৭ জনের অধীক নেতাকর্মী (এজাহার নামীয়সহ অজ্ঞাত)। হামলা করে আহত করা হয়েছে ২০৬৭ জনের অধীক নেতাকর্মী। মৃত্যু ঘটেছে ১৫ জন নেতাকর্মীর।

রিজভী আরও একটি পরিসংখ্যা তুলে ধরে বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসমাবেশের ৪/৫ দিন পূর্ব থেকে অদ্যাবধি পর্যন্ত ২৫৪৭৯ জনের অধীন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা করা হয়েছে ৭৭২ টির অধিক। হামলা করে আহত করা হয় ৪২৯০ জনের অধিক নেতাকর্মী। মৃত্যু হেয়েছে ২৮ জন নেতাকর্মীর , এর মধ্যে
এক জন সাংবাদিক ।