Home রাজনীতি ১৪দল তার ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছে–বাংলাদেশ জাসদ

১৪দল তার ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছে–বাংলাদেশ জাসদ

40

খুলনা অফিস: শুক্রবার সকাল ১১ টায় খুলনা বিএমএ মিলনায়তনে বাংলাদেশ জাসদ খুলনা জেলা ও মহানগর শাখার কাউন্সিল আব্দুর রউফ গাজি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম বাবু, বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খোকন। কাউন্সিল অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন খুলনা বিএম এ সভাপতি ডা: বাহারুল আলম, ওয়ার্কার্স পার্টির খুলনা মহানগরীর সভাপতি মফিদুল ইসলাম, ন্যাপ জেলা সাধারন সম্পাদক তপন কুমার রায়, সাম্যবাদী দলের কেন্দ্রিয় সদস্য এফ এম ইকবাল, জাতীয় যুবজোটের কেন্দ্রীয় সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ বিসিএল এর সাবেক সভাপতি শাহজাহান আলী সাজু।

প্রধান অতিথির বক্তব্যে শরীফ নুরুল আম্বিয়া বলেন, “১৪ দলীয় জোটের নেতৃত্বে আমরা বেশ কিছু গৌরবময় কাজ করেছি যা আমাদের আশান্বিত করেছিল। কিন্তু গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায়, দুর্নীতি-লুটপাট প্রতিরোধে, বৈষম্য ও সাম্প্রদায়িকতা দূর করতে ১৪দল তার ভূমিকা রাখতে ব্যার্থ হয়েছে। এই জোট এখন ইতিহাসে পরিনত হয়েছে। দ্রব্যমুল্যের যে উর্ধগতি চলছে সে প্রশ্নে সরকারের নির্বিকার ভূমিকা মেনে নেয়া যায় না। দেশের বন্ধ মিল কল কারখানার শ্রমিকদের দু:খ দুর্দশা দূর করার জন্য বকেয়া ভাতা প্রদান এবং মিল কারখানা চালু করা তাদের প্রানের দাবী।, কিন্তু সেই ব্যপারের সরকারের কোন দৃষ্টি নেই। এহেন পরিস্থিতি মেনে নেয়া যায় না। দেশে বিরাজমান সকল সংকট দূর করতে আজ প্রয়োজন মুক্তিযুদ্ধকে ধারণ করে সকল গণতান্ত্রিক শক্তির ঐক্য। “

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে খুলনা জেলা কমিটির সভাপতি হিসেবে আবদুর রউফ গাজী ও সাধারন সম্পাদক হিসেবে রাজিয়া সুলতানা নির্বাচিত হন।

খুলনা মহানগর কমিটির সভাপতি রফিকুল হক খোকন এবং সাধারন সম্পাদক মোহাম্মদ হাসান নির্বাচিত হন।