Home রাজনীতি হাবিবুর রহমান মোল্লা আ‘লীগের পরীক্ষিত কর্মী ছিলেন

হাবিবুর রহমান মোল্লা আ‘লীগের পরীক্ষিত কর্মী ছিলেন

113

আলোচনা সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার: ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা দলের একজন ত্যাগী ও পরীক্ষিত কর্মী ছিলেন বলে জানিয়েছেন ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক আওয়ামী লীগের নেতারা। একইসঙ্গে দলীয়প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করতেন। তিনি কখনো ব্যাক্তি বলয় তৈরি করেননি। এই নির্বাচনী এলাকার প্রতিটি ঘরে ঘরে গিয়ে মানুষজনকে বুঝিয়েছেন নৌকায় ভোট দিলে দেশ ও জাতির কি কি উপকার হবে।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার প্রয়ানের ৩য় বছর উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে ৬৭ নং ওয়ার্ড স্মৃতি সংসদের উদ্যোগে গুলশানারা কমিউনিটি সেন্টারে (লাল শাহ মাজার সংলগ্ন) দোয়া ও স্মরণ সভায় উপস্থিত বক্তারা এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ্যপুত্র আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল।
আওয়ামী লীগের নেতারা বলেন, আজকে হাবিবুর রহমান মোল্লা আমাদের মাঝে নেই, আমরা হারে হারে টের পাচ্ছি, কি হারিয়েছি। তিনি একদিকে যেমন দলের দু:সময়ে সাহসী ভূমিকা রেখেছেন, অন্যদিকে আমাদের মতো কর্মীদের বুকে আগলে রেখেছেন। তিনি বলতেন, আওয়ামী লীগের কোনো বলয় চলবে, আমরা সবাই জননেত্রী শেখ হাসিনার কর্মী। এটাই আমাদের একমাত্র বলয়। আজকে হাবিবুর রহমান মোল্লা আমাদের মাঝে নেই, কেউ আমাদের খোঁজখবর রাখে না। মূল্যায়নও করে না। আমরা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারই পুত্র মশিউর রহমান মোল্লাকে ঢাকা-৫ আসনে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার কাছে আমাদের এটাই দাবি। এ সময় মশিউর রহমান মোল্লা সজল বলেন, সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে নানা ধরনের ষড়যন্ত্র শুরু হয়েছে। আমরা আগামী নির্বাচন পর্যন্ত নিজ নিজ এলাকায় সর্তক অবস্থানে থাকার চেষ্টা করবো। একইসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী ও মানবতার নেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালন করবো। তিনি বলেন, আমার বাবা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লাকে কখনো নিরাশ হতে দেখিনি। সবসময় বলতেন, আল্লাহ্ যা করেন ভালোর জন্যই করেন। আমার বাবার কথা স্বরণ করে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী যদি সহায় হোন এবং আমাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়,আমি তার প্রতিদান এবং মর্যাদা রাখবো। নিজে অপরাধ করবো না এবং কোনো অন্যায়ের কাছে মাথানত করবো না। ইনশাল্লাহ্ ।
মো: জয়নাল আবেদীন হাজারীর সভাপতিত্বে ও মো: ফারুক হোসেন এর সঞ্চালনায় আলোচনা ও স্বরণ সভায় প্রধান আলোচক ছিলেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চেয়ারম্যান আলহাজ্ব শহিদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল, আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা কৌশিক আহমেদ জসিম, ৬৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী হানিফ তালুকদার, সংগঠনের মুখপাত্র ও ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মো: শরিফ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো: জাহিদুল কবির রাজু, ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, হাবিবুর রহমান মোল্লার সাবেক ব্যাক্তিগত সহকারি জামাল উদ্দিন জামাল, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রুহুল আমিন মোল্লা, ৪৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম নিপু প্রমূখ।