Home শিক্ষা ও ক্যাম্পাস স্মার্ট নাগরিকের প্রথম পাঠ প্রাথমিক বিদ্যালয়-রুমানা আলী

স্মার্ট নাগরিকের প্রথম পাঠ প্রাথমিক বিদ্যালয়-রুমানা আলী

21

স্টাফ রিপোটার: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে দেশের স্কুল সমূহের ভৌত-অবকাঠামো আধুনিকায়নের পাশাপাশি শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণ ও শিক্ষার্থীদের আনন্দময় পরিবেশে পাঠদানের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। প্রাথমিক শিক্ষাই আগামী দিনের স্মার্ট নাগরিকের প্রথম পাঠ। তাই এ শিক্ষার উন্নয়নে সম্ভব সব কিছু করতে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।

তিনি বলেন, যোগ্য ও দক্ষ শিক্ষকের হাতেই গড়ে উঠবে আগামীর বাংলাদেশের কারিগর। তাই স্বচ্ছতার ভিত্তিতে মানসম্মত শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। বিদ্যালয়গুলোতে স্মার্ট ক্লাসরুম ও ল্যাংগুয়েজ ল্যাব স্থাপন করা হচ্ছে।

রবিবার (২৮ জানুয়ারি) রাতে আইডিইবি মিলনায়তনে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত ‘প্রাথমিক শিক্ষার সংস্কার উদ্যোগ: বাংলাদেশ প্রেক্ষাপটে বাস্তবায়ন কৌশল শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

আইডিইবির সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে সেমিনার আলোচনা করেন, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বণিক, ড. মো. শাহ আলম মজুমদার প্রমুখ।