Home জাতীয় স্বৈরাচারী সরকার লুটপাট-দুর্নীতি-চাঁদাবাজি সচল রাখতে রিকশা শ্রমিকদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে

স্বৈরাচারী সরকার লুটপাট-দুর্নীতি-চাঁদাবাজি সচল রাখতে রিকশা শ্রমিকদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে

50

ডেস্ক রিপোর্ট: রিকশা আটক করে শ্রমিকদের ওপর জুলুম-নির্যাতন-চাঁদাবাজি ও শ্রমিকদের হয়রানির প্রতিবাদে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আজ ১২ মার্চ, রবিবার, সকাল ১১ টায় বসিলা ব্রীজ থেকে মোহাম্মদপুর তিন রাস্তা পর্যন্ত গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
কবির হোসেনের সভাপতিত্বে গণমিছিল পূর্ব ও মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির সদস্য আহসান হাবিব লাভলু, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় উপদেষ্টা আব্দুল্লাহ ক্বাফী রতন, রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, সাংগঠনিক সম্পাদক লিটন নন্দী, বাংলাদেশ বস্তীবাসী ইউনিয়নের আহ্বায়ক মোহাম্মদ নুরুজ্জামান, রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কামরাঙ্গীরচর থানা সভাপতি আব্দুল হাকিম মাইজভান্ডারি, হাজারীবাগ থানা সভাপতি সুমন মৃধা, মোহাম্মদপুর থানার শ্রমিক নেতা বাচ্চু মিয়া, মোহাম্মদ ফিরোজ, মোহাম্মদ জোনায়েদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ব্যাটারিচালিত যানবাহনের বিআরটিএ কর্তৃক লাইসেন্স না দিয়ে সরকার কার্ড এর নামে অবৈধ চাঁদাবাজি, পুলিশ-ট্রাফিকের ঘুষ ও দুর্নীতিকে সচল রাখছে। আর শ্রমিকরা চাঁদাবাজি-ঘুষ-দুর্নীতির প্রতিবাদ করে বৈধভাবে সরকারকে টাকা দেয়ার জন্য গাড়ির লাইসেন্স দাবি করলে তাঁদের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে। স্বৈরাচারী সরকার লুটপাট-দুর্নীতি-চাঁদাবাজি সচল রাখতে রিকশা শ্রমিকদের ওপর এই দমন-পীড়ন চালাচ্ছে।
সমাবেশে বক্তারা আরও বলেন, সরকারের আমলা ও দলীয় নেতারা হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করে দেশকে দেওলিয়া করছে। আর এই লুটের টাকার ঘাটতি পুরনে সরকার সাধারণ মানুষের ওপর দ্রব্যমূল্য বৃদ্ধি ও শুল্কের বোঝা চাপিয়ে দিচ্ছে।
বক্তারা সমাবেশ থেকে সরকারকে গণবিরোধী লুটপাটের নীতি পরিত্যাগ করে গণস্বার্থের নীতিতে দেশ পরিচালনার করার আহ্বান জানিয়ে বলেন অন্যথায় সরকারকে পদত্যাগ করতে হবে।
ব্যাটারিচালিত রিকশা আটক-চাঁদাবাজি-জুলুম-নির্যাতন বন্ধ, রিকশা স্ট্যান্ড চালু, বুয়েট প্রস্তাবিত মডেলে আধুনিকায়ন করে বিআরটিএ কর্তৃক লাইসেন্স ও রুট পারমিট প্রদানের দাবিতে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কর্মসূচি বসিলা ব্রীজের উত্তর পাশে সমাবেশ এর মধ্যদিয়ে শুরু হয়। বসিলা ব্রীজের সমাবেশ শেষে শ্রমিকদের গণমিছিল মোহাম্মদপুর তিন রাস্তা মোড়ের কাছে এসে সমাপনী সমাবেশের মধ্যদিয়ে কর্মসূচি সমাপ্ত করা হয়।