Home সারাদেশ সেফ হোমগুলো শিশুদের জন্য নিরাপদ করে গড়ে তুলতে হবে

সেফ হোমগুলো শিশুদের জন্য নিরাপদ করে গড়ে তুলতে হবে

40

জনউদ্যোগ খুলনার মানববন্ধনে বক্তারা

মহেন্দ্রনাথ সেন,খুলনা: সেফ হোমগুলো শিশুদের জন্য নিরাপদ করে গড়ে তুলতে হবে। নতুবা শিশুদের ঝুঁকি আরো বেড়ে যাবে। কন্যা শিশুদের নিরাপত্তাহীনতার বিষয়টি আমাদের দেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ। প্রতিনিয়তই কোথাও না কোথাও কন্যা শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে। দেশে প্রচলিত কুসংস্কার, সামাজিক অসচেতনতা, অশিক্ষা, পর্যাপ্ত জ্ঞানের অভাব প্রভৃতি কারণে ছেলে শিশুদের তুলনায় কন্যা শিশুরা নানা দিক দিয়ে বৈষম্যপূর্ণ অবস্থানে রয়েছে। উচ্চবিত্ত পরিবার থেকে নিম্নবিত্ত কোথাও নিরাপদে নেই কন্যা শিশুরা। এসব কথা বললেন জনউদ্যোগ,খুলনার মানববন্ধনে বক্তারা।
আজ রবিবার বিকাল সাড়ে ৪ টায় খুলনা প্রেস ক্লাবের সামনে জনউদ্যোগ,খুলনার আয়োজনে খুলনায় সেফ হোমে শিশু ধর্ষনের অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনের সভাপতিত্ব করেন জনউদ্যোগ নারী সেলের আহবায়ক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু। সভা পরিচালনা করেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী এ্যাডঃ মোমিনুল ইসলাম ও জনউদ্যোগ,খুলনার সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জনউদ্যোগের উপদেষ্ঠা ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, সম্মিলিত নারী অধিকারের সুতপা বেদজ্ঞ, মহিলা পরিষদের অজন্তা দাস, পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন, বৃহত্তর আরা খুলনাবাসীর ডাঃ মোঃ নাসির উদ্দীন, খুলনা উন্নয়ন ফোরামের কো-চেয়ারপরসন ডাঃ সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু,মোঃ আফিস ইকবাল, পরিবর্তন খুলনার শিরিন পারভীন.ছায়াবৃক্ষের মাহবুব আলম বাদশা,সোনালী দিন প্রতিবন্ধী সংস্থারসাজেদা ইসলাম, সালমা জাহান,মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক এ্যাডঃ জাহানারা পারভীন, উল্লাসিনী সরকার,রেজাউল আলম চৌধুরী বিপ্লব প্রমুখ।
বক্তারা বলেন, খুলনায় সেফ হোমে শিশু ধর্ষনের অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচার ও শাস্তির দাবি করেন। পাশাপাশি খুলনায় অনিরাপদ সেফ হোমগুলো বন্ধের দাবি জানান।