Home সারাদেশ সিলেটে চলছে পরিবহন ধর্মঘট

সিলেটে চলছে পরিবহন ধর্মঘট

34

সৈয়দ রাসেল আহমদ, সিলেট : বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিন বিভিন্ন দাবিতে ডাকা পরিবহন শ্রমিকদের সকাল সন্ধ্যা ধর্মঘট শান্তিপূর্ণ চলছে। তবে এরিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরিবহন সংশ্লিষ্ট অন্তত ৫টি সংগঠন মিলে এই ধর্মঘটের ডাক দিয়েছে। সিলেট বিভাগের ৪টি জেলায় আলাদা আলাদাভাবে ধর্মঘট পালন করা হচ্ছে।

শনিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ময়নুল ইসলাম জানিয়েছেন, সিলেটে গতকাল কোনো ধর্মঘট ছিল না। কিন্তু মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে সকাল থেকে স্থানীয়ভাবে ডাকা ধর্মঘট শুরু হয়েছে। আর ধর্মঘট আহ্বান করে মালিক শ্রমিক নেতারা রাস্তায় অবস্থান নিয়েছেন। এ কারণে দূরপাল্লার কোনো যানবাহন সিলেট শহরে ঢুকছে না। তবে, জেলার ভেতরে আন্তঃউপজেলার গাড়ি চলাচল রয়েছে।

তিনি জানান, পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে আজ সকাল থেকে সিলেট জেলায় ধর্মঘট শুরু হয়েছে। আর ধর্মঘট পালন করতে পরিবহন শ্রমিক নেতারা রাস্তায় নামবেন। ধর্মঘট সফল করতে যা যা করা প্রয়োজন সবই করা হবে।সিলেটে মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধসহ ৩ দফা দাবিতে ধর্মঘট সবার আগে ঘোষণা করে জেলা পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায়ই তারা ধর্মঘটের ঘোষণা দেন। এরপর ধর্মঘট আহ্বান করে শ্রমিক ঐক্য পরিষদ। ফলে ধর্মঘটে অংশ নিচ্ছে পরিবহন সংশ্লিষ্ট সব সংগঠনের নেতাকর্মীরা।মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে মালিক শ্রমিকদের ডাকে গতকাল সকাল থেকে ধর্মঘট শুরু হয়। এ কারণে ওই ৩ জেলায় সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।তবে, ট্রেন ও নৌপথে মানুষজন আসছেন।