Home সাহিত্য ও বিনোদন গৌরবের নতুন গান ‘প্রেমের মানুষ’

গৌরবের নতুন গান ‘প্রেমের মানুষ’

24

ডেস্ক রিপোর্ট: বাউল কিংবা লোকধারার গানে কখনো শিল্পী হিসেবে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন লাবিক কামাল গৌরব। দীর্ঘ দুই দশকের গানের ক্যারিয়ারে এবার বাঁক বদল করতে চলেছেন তিনি। হাজির হতে যাচ্ছেন নতুন ঘরানার গানে। আসছে ঈদে প্রকাশিত হতে যাচ্ছে তার নতুন গান ‘প্রেমের মানুষ’।

নিজেরই কথা সুর ও কম্পোজিশনে গানটিতে তার সঙ্গে বাজিয়েছেন ও কণ্ঠ মিলিয়েছেন দশজন গুণী শিল্পী ও মিউজিশিয়ান।

গানটি সম্পর্কে গৌরব বলেন, “যোগ রাগের ওপর একটা ফাঙ্ক রক গানের এরেঞ্জ করেছি। ট্র্যাডিশ্যানাল হাতে বাজানো অ্যাকুস্টিক যন্ত্র বাজিয়ে গানটা তৈরি করেছি। যারা বাজিয়েছেন তারা কোক স্টুডিওর মতো প্লাটফর্মেও নিয়মিত কাজ করছেন। সাধারণত একসঙ্গে এতজন মিউজিশিয়ান নিয়ে সলো গান আমাদের দেশে খুব কম হয়। আমরা সবাই মিলে আনন্দ নিয়ে কাজটি করার চেষ্টা করেছি।”

২০০০ সালে গড়েন নিজের ব্যান্ড ‘আজব’। প্রায় এক দশকের ব্যান্ড ক্যারিয়ারের পর ২০১১ সালে যুক্তরাজ্য থেকে সংগীত এবং শব্দ প্রকৌশলের ওপর পড়াশোনা করে সংগীত পরিচালনা ও সলো ক্যারিয়ারে মনোনিবেশ করেন তিনি। দীর্ঘ পথচলায় প্রকাশিত হয় তার তিনটি অ্যালবাম। পনেরো বছর ধরেই পারফর্ম করেছেন দেশিয় ও আন্তর্জাতিক সংগীত মঞ্চে। সংগীত পরিচালনা করছেন চলচ্চিত্রেও।

সংগীতের শুদ্ধতা অক্ষুণ্ন রেখে ফিউশনেও সুনাম কুড়িয়েছেন গৌরব।

এবার নতুন ঘরানায় নিজেকে হাজির করতে শিগগিরই প্রকাশ করতে চলেছেন অ্যালবাম। গৌরব বলেন, “গানের ঝুড়িতে অনেকগুলো গান জমে আছে। শ্রোতারা যেভাবে গৌরবকে শোনেননি এবার তাই শোনাবো। আমি শহরে বেড়ে ওঠা মানুষ। ফোক গানে আমাকে শ্রোতারা যেমন গ্রহণ করেছেন আমার বিশ্বাস নতুন রূপেও তারা আমাকে গ্রহণ করবেন।”

‘প্রেমের মানুষ’-গানে গৌরবের সঙ্গে বাজিয়েছেন- আহনাফ খান অনিক, ফারশিদ আলম, শারফুদ্দিন রাব্বি, রাহিন হায়দার, স্বায়ন্তন মাসাং, কন্ঠে যুক্ত হয়েছেন সারোয়ার সোহেল। আরও ছিলেন- জান্নাতুল ফিরদৌস আকবর, মেহবুবা মিনহাজ বিপা, নিগার সুলতানা মিমি।

স্টুডিও এলকেজির প্রযোজনায় গানটি ঈদ ঊল আযহার প্রথম দিন প্রকাশিত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে।

প্রেমের মানুষ গানের প্রোমো লিংক
https://www.facebook.com/studioLKG/videos/162090343533460/