Home জাতীয় সিংড়ায় ভুয়া মেয়র আটক

সিংড়ায় ভুয়া মেয়র আটক

36

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়ায় মোস্তফা মন্ডল (৫০) নামে এক ভুয়া পৌর মেয়রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১২টায় সিংড়া থানায় সোপর্দ করেন এসিল্যান্ড। আটক মোস্তফা মন্ডল উপজেলার বারইহাটি গ্রামের মৃত জব্বার মন্ডলের পুত্র।

জানা যায়, সিংড়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলামকে বিভিন্ন সময় মুঠোফোনে নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয়ে অবৈধভাবে ডিসিআর সাক্ষর ও পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলে এবং বিভিন্নভাবে হুমকি দেয়। এছাড়া মঙ্গলবার বেলা ১২টার দিকে ০৭.০৪.২১ তারিখে তৎকালীন এসিল্যান্ড রকিবুল হাসানের সাক্ষর স্ক্যান করা নকল ডিসিআর নিয়ে ভূমি অফিসে এসে এসিল্যান্ডকে বারইহাটি মৌজায় ৫১ শতাংশ পুকুর তাকে দখল করে দেয়ার কথা বলে। ভুয়া ডিসিআর দেখে এসিল্যান্ডের সন্দেহ হলে অফিসের কাগজপত্র দেখে বুঝে এই ডিসিআর ভুয়া। এসময় তাঁকে থানায় সোপর্দ করে।

ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলাম বলেন, কিছুদিন যাবৎ তিনি নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয় দিয়ে অবৈধভাবে কাজ করার জন্য বলে। তার কথাবার্তায় সন্দেহ হলে অন্য মুঠোফোন দিয়ে কল করলে নিজের পরিচয় দেন এবং মাফ চান।
আজ আবার নকল ডিসিআর নিয়ে অফিসে এসে পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলে।

সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান বলেন, ভুয়া মেয়র পরিচয় দিয়ে প্রতারণা ও নকল ডিসিআর তৈরি করার অপরাধে মোস্তফা মন্ডলকে থানায় সোপর্দ করেছি। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, এসিল্যান্ড মহোদয় একজনকে থানায় সোপর্দ করেছে। বর্তমানে সে থানা হেফাজতে রয়েছে।