Home জাতীয় সিংড়ায় বিনা ভাড়ায় সরকারি ভবনে বসবাস!

সিংড়ায় বিনা ভাড়ায় সরকারি ভবনে বসবাস!

35

মো. এমরান আলী রানা, সিংড়াঃ নাটোরের সিংড়ায় নৈশপ্রহরি, গাড়িচালকসহ চারজনের নামে কোনো সরকারি বাসভবন বরাদ্দ নেই। তবু তাঁরা সরকারি বাসভবনে থাকেন। এ জন্য কোনো ভাড়াও পরিশোধ করেন না। দীর্ঘদিন বিনা ভাড়ায় বসবাসের জন্য সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছেন।

সূত্রে জানা যায়, ˆনশপ্রহরি, গাড়িচালকসহ চারজন কেউ ৩ বছর, কেউ দেড় বছর, কেউ কেউ আবার ৩ ও ৬ মাস যাবৎ বিনা ভাড়ায় পরিবার নিয়ে বসবাস করছেন সরকারি ভবনে। উপজেলা পরিষদের সরকারি বাসা বরাদ্দ কমিটির পক্ষ থেকে বার বার নোটিশ দেয়ার পরেও ভাড়া পরিশোধ করেননি কেউ। এমনকি বাসা ছাড়ার জন্য নোটিশ করলেও তোয়াক্কা না করে বছরের পর বছর বিনা ভাড়ায় বসবাস করে আসছেন তাঁরা।

উপজেলা কৃষি অফিসার এর গাড়িচালক মো. সেলিম রেজা। তিনি সরকারি বাসভবনের শাপলা ভবনের ৪ নম্বর ইউনিটে প্রায় ৩ বছর যাবৎ বিনা ভাড়ায় পরিবার নিয়ে বসবাস করছেন। উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ের ˆনশপ্রহরি মো. মোতালেব হোসেন। তিনি মাধবী ভবনের ১ নম্বর ইউনিটে ৩ মাস ধরে বসবাস করছেন। ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, সাবেক উপজেলা টেকনিশিয়ান রফিকুল ইসলাম চামেলি ভবনের ২ নম্বর ইউনিটে গত বছরের জানুয়ারি থেকে বসবাস করছেন। সমাজসেবা অধিদপ্তরের ট্রেনিং সেন্টারে প্রায় ৬ মাস যাবৎ বাস করছেন বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ˆনশপ্রহরি মো. ফজলু।

নিয়ম অনুযায়ী তাদের প্রত্যককে ৪ হাজার ৫০০ টাকা করে মাসিক ভাড়া পরিশোধ করার কথা। কিন্তু তাঁরা তা করেননি। বিনা ভাড়ায় সেখানে বসবাস করছেন। এতে করে সরকার প্রায় ৩ লক্ষ টাকা রাজস্ব হারিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ের ˆনশপ্রহরি মো. মোতালেব হোসেন জানান, ভবনটি পরিত্যক্ত হওয়ায় ইউএনও স্যার আমাকে বসবাস করতে দিয়েছে। আমি ডিসেম্বরে চলে যাবো।

উপজেলা কৃষি অফিসার এর গাড়িচালক মো. সেলিম রেজা’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বাহিরে আছি, এসে কথা বলবো।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সরকারি বাসা বরাদ্দ কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম শফিক বলেন, তাঁদেরকে কয়েকবার নোটিশ দেয়া হয়েছে বাসা ভাড়া পরিশোধ করার জন্য। তাঁরা পরিশোধ না করায় বাসা ছাড়ার নোটিশ দেয়া হয়েছে। তাতেও তাঁদের কোনো সাড়া পাওয়া যায়নি। সর্বশেষ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় সংশ্লিষ্ট দপ্তরের প্রধানদের তাঁদের তাগিদ দেয়ার কথা বলা হয়েছে। এরপরেও যদি তাঁরা ভাড়া পরিশোধ না করে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কারণ এতে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছে।