Home সাহিত্য ও বিনোদন ‘নোনাজলের কাব্য’ বড় পর্দায় টিএসসিতে

‘নোনাজলের কাব্য’ বড় পর্দায় টিএসসিতে

78

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ভাষা শহীদদের স্মরণে দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদী১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং একটি প্রামাণ্যচিত্র নিয়েঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৮’।
পাঁচ দিল ব্যাপী এই আয়োজনের তৃতীয় দিন অর্থাৎ আজ ছিল ‘কোমল গান্ধার’, ‘ক্যাট স্টিক্স’, ‘অলাতচক্র’, এবং‘রাত জাগা ফুল’ চলচ্চিত্রের প্রদর্শনী।‌ গত দুইদিনের ধারা অব্যাহত রেখে আজও উৎসবকে কেন্দ্র করে ব্যাপক লোকসমাগম হয়েছে।ওপার বাংলার রনি সেনের ‘ক্যাট স্টিক্স’এর ঢাকা প্রিমিয়ার ছিল আজ। তাছাড়াও, আজকের আয়োজনের অন্যতম উল্লেখ্য বিষয় ছিল ‘অলাতচক্র’-এর পরিচালক ও ‘রাত জাগা ফুল’-এর পরিচালক মীর সাব্বির, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী এবং অন্যান্য কলা-কুশলীগণের উপস্থিতি। তারা প্রদর্শনীতে উপস্থিত দর্শকদের সাথে মত বিনিময় করেন।
আগামীকাল, শুক্রবার (২৫ ফেব্রুয়ারি), সকাল ১০টায় প্রদর্শিত হবে আলমগীর কবির পরিচালিত ‘ধীরে বহে মেঘনা’।দুপুর ১টায় নারায়ণ ঘোষ মিতা পরিচালিত ‘আলোর মিছিল’, বিকেল ৩:৩০টায় ফাখরুল আরেফীন খানপরিচালিত ‘গণ্ডি’, এবং সন্ধ্যা ৬:৩০টায় রেজওয়ান শাহরিয়ার সুমিতপরিচালিত ‘নোনাজলের কাব্য’ প্রদর্শিতহবে।‌শেষদিন, ২৬ ফেব্রুয়ারি, প্রতিবারের মতো উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার হীরালাল সেন স্মরণে অনুষ্ঠিত হবে‘হীরালাল সেন পদক’প্রদান এবং সমাপনী অনুষ্ঠান।
২০তম আসরের পর্দা ওঠে সত্যজিত রায় পরিচালিত ‘আগন্তুক’চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে। এছাড়াও প্রদর্শিত হয়‘মনপুরা’ ,‘উনপঞ্চাশ বাতাস’, ও‘রেহানা মরিয়ম নূর’,‘জীবন থেকে নেয়া’, ‘আহা!’, চন্দ্রাবতী কথা’ এবং ‘নবাব এলএলবি’।
আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত। করোনাভাইরাস মোকাবিলায় আয়োজনে অংশ নিতে আগ্রহী সকল চলচ্চিত্রপ্রেমীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন।