Home সাহিত্য ও বিনোদন সাড়া ফেলেছে শিল্পী লাবণী শাহরিয়ারের গান “আওলা ঝাওলা”

সাড়া ফেলেছে শিল্পী লাবণী শাহরিয়ারের গান “আওলা ঝাওলা”

44

জাকির হোসেন আজাদী: নতুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী লাবণী শাহরিয়ার বেশ কয়েক বছর ধরে আমাদের সঙ্গীতাঙ্গনে আলো ছড়াচ্ছেন। তিনি টেলিভিশন ও স্টেজ শোতে অসাধারণ গান পরিবেশনের মাধ‍্যমে দর্শক শ্রোতাদের মনে ইতিমধ্যে যায়গা করে নিয়েছেন। সম্প্রতি “আওলা ঝাওলা” শিরোনামে আরটিভিতে তাঁর একটি অসাধারণ গান মুক্তি পেয়েছে। যা সর্বোত্র ব‍্যাপক সাড়া ফেলেছে। সেই বিষয়ে তাঁর সঙ্গে বিস্তারিত কথা হয়। তখন তিনি তাঁর উচ্ছাসের কথা জানান।

তিনি বলেন, ” আমি সম্প্রতি বেশ কয়েকটি মৌলিক গান করেছি। তার মধ্যে একটি গান ভীষণভাবে ভাইরাল হয়েছে। গানের টাইটেল হচ্ছে ” আওলা ঝাউলা”। গানটির মডেল হিসেবে ছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। গানটি কম্পোজিশন করেছেন শ্রদ্ধেয় শওকত আলী ইমন স্যার । গানটি লিখেছেন মিজানুর রহমান । আর টিভি মিউজিকে গানটি রিলিজ হয়েছে। ইতোমধ্যে জন্য দর্শকের কাছ থেকে ভীষণভাবে সাড়া পেয়েছি । এই গানটির মাধ্যমে আমার পরিচিতি অনেকটা বাড়িয়ে দিয়েছে দর্শকের কাছে”।

তিনি বলেন, “এছাড়াও সুমন রেজা খানের কথায় ও সুরে বন্ধু তোমার লাইগা গানটি করেছি গানটি রিলিজ হয়েছে ইউটিউব চ্যানেলে যার নাম চ্যানেল মার্ট। আরো কিছু মৌলিক গানের কাজ চলছে কিছু রিলিজ হয়েছে কিছু রিলিজ হয়নি যেমন দেওয়ান মুমিন সাহেবের কথা এবং সুরে একটি গান করেছি ছোকরা রে তোর প্রেমে ফেলে । রোজের মিউজিক স্টেশন থেকে আরো একটি গান করেছি নস্টালজিয়া। দর্শকের ভালোবাসা সঙ্গে নিয়ে এভাবেই এগিয়ে যেতে চাই”।

তিনি বলেন, “আমাদের পরিবারের সবাই গানের সাথে জড়িত। আমার বাবা ও মিউজিক নিয়ে ছিলেন তিনি খুব ভালো বাঁশি বাজাতেন । ছোটবেলা থেকে গানের সাথে বড় হয়েছি । আর এভাবেই গানের সাথে জড়িয়ে গিয়েছি। আমি বিভিন্ন একাডেমিতে গান শিখেছি ।আমার প্রথম শিক্ষক ছিলেন আমার বাবা আমার দাদি । এবং পরবর্তীতে বিভিন্ন শিক্ষকের কাছে গান শেখা হয়েছে বর্তমান আমার গানের শিক্ষক শ্রদ্ধেয় শওকত আলী ইমন স্যার”।

তিনি বলেন, “আমি সর্বশেষ বিটিভিতে লাইভ করেছি। তো সেখানে অনেক টাইপের গান হয়েছে।
গানকে ভালোবেসে গানের সঙ্গে থাকতে চাই। উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে চাই। গানকে নিয়ে অনেক দূর যেতে চাই। বাবা মার মুখ উজ্জ্বল করতে চাই”।

তিনি তাঁর প্রিয় দর্শক শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, “আমি আমার দর্শক শ্রোতাদের উদ্দেশ্যে বলতে চাই- আপনারা আমাকে যেভাবে ভালবেসে সাপোর্ট করছেন ইনশাআল্লাহ সামনের দিনেও আমাকে এভাবেই সাপোর্ট করে যাবেন। আমি যেন আপনাদের পছন্দের গান গুলো আপনাদেরকে এভাবে শুনিয়ে যেতে পারি। সেই সাথে নতুন কিছু আপনাদেরকে উপহার দিতে পারি।