Home রাজনীতি সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলবে প্রগতিবাদী জনতা : বাবলা

সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলবে প্রগতিবাদী জনতা : বাবলা

33

স্টাফ রিপোটার: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এদেশের মানুষ কোনো ধর্মীয় উদ্রবাদ ও সাম্প্রদায়িক শক্তির আস্ফালন সহ্য করে না। দেশের ভাবমুতি ক্ষুন্ন করার জন্য যদি কোনো সাস্প্রদায়িক শক্তি দূর্গাপূজায় হামলা অপচেষ্ঠা করে তাহলে সেই সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত দেশের ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা উপড়ে ফেলবে।

শারদীয় দূর্গাপুজা উপলক্ষ্যে শুক্রবার বিকালে জুরাইনে নিজ নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলীর প্রতিটি মন্দিরে নগদ অর্থ সহায়তা ও পাঁচশতাধিক হিন্দু নারীদের মাঝে পুজার শাড়ী উপহার প্রদান ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাবলা বলেন, বাংলাদেশের মানুষ ধর্মান্ধ নয়, ধর্মভীরু। সুপ্রাচীনকাল থেকেই এই দেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রীষ্টান মিলেমিশে বসবাস করে আসছে। তবে মাঝে মাঝে একটি উগ্রাবাদী ধর্মান্ধ শক্তি হিন্দুদের মন্দির ও বাড়ী ঘরে হামলা করে বিশ্ব দরবারের বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করে। আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন যেহেতু মাত্র দুই মাস পর, তাই এবারও সাম্প্রদায়িক অপশক্তি পুজা মন্ডবে হামলার অপচেষ্টা করতে পারে। কিন্তু সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবার পুজাকে সামনে রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে। পাশাপাশি আমাদের জাতীয় পার্টির নেতাকর্মীসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক কর্মী, সমাজের প্রগতিশীল জনতা যেকোনো ধরণের সাম্প্রদায়িক নাশকতা প্রতিরোধে সজাগ রয়েছে।

তিনি আরো বলেন, জাতীয় পার্টি কোনো ধর্মীয় সহিংসতায় বিশ্বাস করে না। কিন্তু ইসরায়েল নিরহ ফিলিস্তিনের ওপর যে বর্বরোচিত হামলা চালাচ্ছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। সারা পৃথিবী যখন ধর্ম বর্ণ নির্বেশেষে একসাথে হয়ে দারিদ্র্য বিমোচনে কাজ করছে সেই সময়ে ইসরায়েলের আগ্রাসন পৃথিবীর শান্তির জন্য হুমকিস্বরূপ।

জাতীয় কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশ্ব হিন্দু পরিষদ বাংলাদেশের যুগ্ন সাধারণ সম্পাদক সুজন দে এর সভাপতিত্বে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় সভায় আরো বক্তব্য রাখের রাখেন ডিএমপির ওয়ারী ডিভিশনের উপ পুলিশ কমিশনার জিয়াউল আহসান তালুকদার, শ্যামপুর জোরে সহকারী পুলিশ কমিশনার মো: নুরুন্নবী, শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা আক্তার, সাথী আক্তার, হিন্দু সম্প্রদায়ের নেতা ডি.কে সমির, স্বপন দাশ, শৈলেশ দাশ, ইদ্রজিত দাশ, বিলাশ পোদ্দার, সুনীল টাইগার, নারায়ন দাশ, রাম দাশ, নন্দন দাশ, শিপলু পাল, প্রেম কুমার দাশ, পার্থ দাশ, পলাশ দাশ, বিঞ্চু দাশ প্রমুখ।