Home রাজনীতি সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক মারা গেছেন

সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক মারা গেছেন

57

ডেস্ক রিপাের্ট: কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক মারা গেছেন। আজ সন্ধ্যা ৬টায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
জানাগেছে, ড. মিজানুল হক অনেক দিন ধরে ডায়াবেটিস, কিডনিসহ নানা সমস্যায় ভুগছিলেন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই থেকে তিনি সেখানে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় করোনামুক্ত হওয়ার পর তিনি বাড়ি ফিরে যান। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হলে গত ২০ আগস্ট আবারো তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় মারা যান।
তার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শোক জানিয়েছেন।
ড. মিজানুল হক ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন কিশোরগঞ্জ-৪ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে পর পর দু’বার আওয়ামী লীগ প্রার্থী হিসেবে বিজয়ী হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের সময় হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
মরদেহ রাতেই করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া নামাপাড়া গ্রামে নেয়া হবে। শনিবার করিমগঞ্জে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে গুজাদিয়ায় পারিবারিক গোরস্থানে তার লাশ দাফন করা হবে।