Home সারাদেশ সাতক্ষীরার তালায় স্কুল ছাত্রীর বাল্যবিবাহ পন্ড, মুচলেকা দিয়ে রেহাই।

সাতক্ষীরার তালায় স্কুল ছাত্রীর বাল্যবিবাহ পন্ড, মুচলেকা দিয়ে রেহাই।

19

শ্যামল বিশ্বাস সাতক্ষীরা থেকে: সাতক্ষীরা জেলার তালা উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামে দশম শ্রেনীতে পড়ুয়া ছাত্রীর গোপনে বাল্য বিবাহ বন্ধ করেছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। শুক্রবার ১০ ফেব্রুয়ারী দুপুরে সরকারী ছুটির দিনের সুযোগকে কাজে লাগিয়ে তালার কলিয়া গ্রামের কহিনুর সরদারের মেয়ে ও কলিয়া শতদল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীতে পড়ুয়া ছাত্রী (ছন্দনাম) রিপা খাতুন(১৪) সহিত পাইকগাছা উপজেলার নাসিরপুর গ্রামের ইমান আলী শেখের ছেলে মোজাম শেখ(২৬) এর সঙ্গে বাল্য বিবাহের আয়োজন করা হয়।
উক্ত বাল্য বিবাহের বিষয় গোপনে জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রুহুল কুদ্দসের দিকনির্দেশনা মোতাবেক উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার পুলিশ প্রশাসন নিয়ে হাজির হন। এসময় অভিযুক্ত পিতা-মাতা তাদের মেয়েকে বাল্যবিবাহ দিবেন না বলে মর্মে মুচলেকা প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন, জাতপুর ক্যাম্পের ইনচার্জ (আইসি) অশোক কুমার তরফদার, ইউপি সদস্য মশিয়ার রহমান, মহিলা বিষয়ক অফিসের কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটার রোকসানা বিউটি ও আবৃত্তি শিক্ষক আসাদুল ইসলাম।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, কলিয়া গ্রামের বাল্যবিবাহ বন্ধের জন্য মুচলেকা নেওয়া হয়েছে।ও আগামী রবিবার মেয়ের পিতা-মাতাকে অফিসে আসার জন্য বলা হয়েছে। তালা উপজেলার কোন মেয়েকে বাল্য বিবাহ দিতে দেওয়া হবে না। সকল বাল্যবিবাহ কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন।