Home জাতীয় প্রয়াত সাংবাদিক নজির আহমেদের স্মৃতিচারণ-স্মরণ সভা অনুষ্ঠিত

প্রয়াত সাংবাদিক নজির আহমেদের স্মৃতিচারণ-স্মরণ সভা অনুষ্ঠিত

62

স্টাফ রিপোর্টার: ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র (একাংশ) সদস্য প্রয়াত সাংবাদিক নজির আহমেদের স্মৃতিচারণ ও মাগফিরাত কামনায় স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ আছর রাজধানী যাত্রাবাড়ী এলাকার মাতুয়াইল আদর্শবাগ প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল মিলনায়তনে এ স্বরণ সভা অনুষ্ঠিত হয়। এই স্বরণ সভার আয়োজন করে পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি নামে একটি সংগঠন। প্রয়াত সাংবাদিক নজির আহমেদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সিদ্দিকুর রহমান মাষ্টার। এরআগে কোরআন তেলওয়াত করেন মাওলানা ফারুক হোসেন।
সংগঠনের সভাপতি ওমর ফারুক জালালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাংবাদিক সোহরাওয়ার্দী‘র সঞ্চালনায় প্রয়াত সাংবাদিক নজির আহমেদের কর্মময় জীবন নিয়ে স্বরণ সভায় আলোচনা করেন, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার সম্পাদক সৈয়দ মো: মোরশেদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো: আবু জাফর, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, দৈনিক যুগান্তরের খোরশেদ আলম, দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার সম্পাদ মো: মাসুদ, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, বাংলাদেশ স্বাস্থ্য পরিবেশ ও মানবাধিকার সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,সাংবাদিক হাসান, নাজমুল হাসান, বজলুর রহমান, এ আর হানিফ, ফাহাদ আহমেদ মিঠ, নজরুল ইসলাম সহ আরও অনেকে।
স্বরণ সভায় বক্তারা বলেছেন, প্রয়াত সাংবাদিক নজির আহমেদ একজন সৎ ও সাহসী ছিলেন। তিনি তার সাংবাদিকতা জীবনে ছিলেন আপোষহীন। তার কর্মজীবনে একজন মানবিক মানুষ হিসেবে তিনি অসংখ্য গুণাবলি রেখে গেছেন। মেধাবী সাংবাদিক নজির আহমেদ কখনোই হারিয়ে যাবেন না, তিনি তার কাজের মাধ্যমে সকলের মাঝে বেঁচে থাকবেন আজীবন।
গত ২৫ অক্টোবর রাত ১১ টায় মুগদা জেনারেল হাসপাতালে সাংবাদিক নজির আহমেদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।