Home সারাদেশ সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

28

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধিঃ সংবাদ প্রকাশের জেরে যমুনা টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে কালীগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ রিপোর্টাস ক্লাব ও কালীগঞ্জ প্রেসক্লাবের যৌথ আয়োজনে আয়োজিত এই মানবন্ধন কর্মসূচিতে টেলিভিশন সাংবাদিক ফোরাম ও মফস্বল সাংবাদিক ফোরামের সাংবাদিকরা অংশ নেন।

কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি নুর আলমগীর অনু,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি খোরশেদ আলম সাগর ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু,কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ শিপন,সাংগঠনিক সম্পাদক রাহেবুল ইসলাম টিটুল, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনিছুর রহমান লাডলা,নিউজ বাংলার সাজু মিয়া,বৈশাখি টেলিভিশনের তৌহিদুল ইসলাম লিটন এবং কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলাল প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, রংপুর সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু ও তার বাহিনীর জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ যার বিরুদ্ধে রয়েছে তিনটি মামলার ওয়ারেন্ট সেই শিপলু মামলা করে প্রমাণ করেছে গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পাঁয়তারা। এ সময় সাংবাদিকরা ওই শিপলু’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবিসহ হয়রানিমূলক এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

সরকার মাজহারুল মান্নান দীর্ঘদিন ধরে সৎ এবং সাহসী সাংবাদিকতা করছেন। যমুনা টেলিভিশনের ক্রাইমসিনে যে সংবাদ পরিবেশিত হয়েছে তাতে আদালতের রায়, মামলার নথিপত্র, আইনের ধারা উল্লেখসহ ভুক্তভোগীদের বক্তব্য এবং সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও মেয়রের বক্তব্য নিয়ে করা হয়েছে। সেখানে যমুনার নিজস্ব কোনো কথা বা মন্তব্য নেই কিন্তু শুধুই হয়রানীর জন্য তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে।