Home জাতীয় সহকারী প্রধান শিক্ষকদের ১০ গ্রেড বাস্ববায়নের দাবি

সহকারী প্রধান শিক্ষকদের ১০ গ্রেড বাস্ববায়নের দাবি

221

স্টাফ রিপোর্টার অবৈধ রেজিষ্ট্রেশন নাম্বার ব্যবহারকারী ও তাদের কার্যক্রম বন্ধে আইনি ব্যবস্থা গ্রহন ও সহকারী প্রধান শিক্ষকদের ১০ গ্রেড বাস্ববায়নের দাবি জানিয়েছেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটি। শনিবার দুপুরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন হলরুমে আয়োজিত এক আলোচনা ও মতবিনিময় সভায় শিক্ষক নেতারা এ দাবি জানান।
শিক্ষক নেতারা বলেন, দেশ ও জাতিকে এগিয়ে নিতে শিক্ষকদের শৃঙ্খলা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার কোনো বিকল্প নেই। কিন্তু শিক্ষকদের আর্থ-সামাজিক কল্যাণ ব্যতীত জাতীয় উন্নয়ন সম্ভব নয়। তাই শিক্ষকদের বেতন বৃদ্ধি ও বদলি কার্যক্রমসহ ১০ দফা দাবি দ্রুত বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। একইসঙ্গে নেতারা বলেন, শিক্ষকদের নামে অবৈধ রেজিষ্ট্রেশন নাম্বার ব্যবহারকারী ও তাদের কার্যক্রম বন্ধে আইনি ব্যবস্থা গ্রহন, শিক্ষা প্রতিষ্ঠানে অভিন্ন ছুটির তথা রমজানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ন্যায় প্রাথমিকে ছুটি কার্যকর করা। এছাড়াও প্রতিটি জেলা, উপজেলা শাখার মেয়াদোত্তীর্ণ কমিটি গঠন করা ও প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সরকারকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও জানান শিক্ষক নেতারা।
ওয়েছ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও মহা সম্পাদক মোয়াজ্জেম হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি সৈয়দ জাকারিয়া, সিনিয়র সহসভাপতি মঞ্জু লাল দে, সিনিয়র সহসভাপতি আহমেদুল কিবরিয়া বকুল, সাংগঠনিক সম্পাদক রফিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আবুল খায়ের, মহিলা বিষয়ক সম্পাদক ফয়জুন্নেছা সীমা, কাব বিষয়ক সম্পাদক ফয়সাল আল কয়েছ চৌধুরী,অর্থ সম্পাদক ইমরান হোসেন ভূইয়া, সহ সমবায় বিষয়ক সম্পাদক আবদুস সাদেক, সহ ক্রীড়া সম্পাদক মাজহারুল হক জাকির, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক মহসিন, মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমূখ।