Home রাজনীতি সরকারের দুর্নীতির কারণেই দ্রব্যমূল্য বেড়েছে: গয়েশ্বর চন্দ্র রায়

সরকারের দুর্নীতির কারণেই দ্রব্যমূল্য বেড়েছে: গয়েশ্বর চন্দ্র রায়

28

ডেস্ক রিপোর্ট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণেই দেশে দ্রব্যমূল্য বেড়েছে। নিত্যপণ্যের দাম প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় তা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। অন্যদিকে মেগা প্রজেক্টের নামে দেশে চলছে ‘মেগা দুর্নীতি’। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও দুর্নীতির প্রতিবাদে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মঙ্গলবার মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর আরও বলেন, প্রধানমন্ত্রী মনোনীত বর্তমান নির্বাচন কমিশনার দিয়ে সুষ্ঠু ভোট আশা করা যায় না। যদি আমাকেও (গয়েশ্বর) নির্বাচন কমিশনার বানানো হয় তবুও এই সরকারের আমলে সুষ্ঠু ভোট হওয়ার কোনো নিশ্চয়তা নেই। সুষ্ঠু নির্বাচন চাইলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই করতে হবে।

সকাল থেকে বরিশাল নগরীর ত্রিশটি ওয়ার্ডের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সভাস্থলে যোগ দেন। সমাবেশ চলাকালে ছাত্রদলের কতিপয় কর্মীর মধ্যে সামনের দিকে দাঁড়ানো নিয়ে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে দলের নেতারা তাদের নিয়ন্ত্রণে আনেন।

মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সদস্য এবায়েদুল হক চাঁন ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কাজী মিজানুর রহমান লিটন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা গাজী রেজাউল ইসলাম রিয়াজ, যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি জাকির হোসেন নান্নু ও আব্দুল খালেক, বরিশাল মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, বরিশাল জেলা বিএনপির (দক্ষিণ) আহ্বায়ক মজিবর রহমান নান্টু ও সদস্য সচিব আকতার হোসেন মেবুল, বরিশাল জেলা বিএনপির (উত্তর) আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু ও সাধারণ সম্পাদক মসিউর রহমান মঞ্জু, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক মাজহারুল ইসলাম জাহান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন, মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি।

আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির (উত্তর) নেতা আব্দুস সোবহান মিয়া, জেলা মহিলা দলের সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথিসহ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যরা।-যুগান্তর