Home জাতীয় সন্ত্রাসের পাহারাদাররা রাজু হত্যার বিচার করতে চায় না

সন্ত্রাসের পাহারাদাররা রাজু হত্যার বিচার করতে চায় না

11

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: শহীদ মঈন হোসেন রাজুর ৩৪তম শহীদ দিবসে শ্রদ্ধা এবং শ্রদ্ধা নিবেদন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। আজ (১৩ মার্চ, ২০২৪) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সড়কদ্বীপে শহীদ রাজুর বেদীতে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। পরবর্তীতে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ এবং রাজুর মিছিলের সাথীরা। সংগঠনের সভাপতি দীপক শীলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহির শাহরিয়ার রেজা সঞ্চালনায় শ্রদ্ধা নিবেদন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন রাজুর সহযোদ্ধা, ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি আবদুল্লাহ মাহমুদ খান এবং সাবেক আহ্বায়ক নজরুল ইসলাম।
সভাপতির বক্তব্যে দীপক শীল বলেন, “বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক নেতা শহীদ মঈন হোসেন রাজু যে আদর্শ ধারণ করে শিক্ষাঙ্গনে সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে শহীদ হয়েছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন আজও সেই আদর্শ ধারণ করে। সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে রাজু শহীদ হয়েছিলেন অথচ আজও ঢাকা বিশ্ববিদ্যালয় সন্ত্রাসের হাত থেকে রক্ষা পায়নি।”
প্রসঙ্গত, ১৯৯২ সালের ১৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-ছাত্রদলের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে সন্ত্রাসবিরোধী মিছিল বের করে গণতান্ত্রিক ছাত্রঐক্য। মিছিল টিএসসির সড়কদ্বীপে পৌঁছালে সন্ত্রাসীদের গুলিতে শহীদ হন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মঈন হোসেন রাজু।