Home জাতীয় সন্ত্রাসী-ধর্ষকদের দিয়ে স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলা যাবেনা: ছাত্র ইউনিয়ন

সন্ত্রাসী-ধর্ষকদের দিয়ে স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলা যাবেনা: ছাত্র ইউনিয়ন

31

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হাতে শিক্ষার্থী নিপীড়ন, ছাত্র ইউনিয়ন, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা সম্মেলনে পুলিশী হামলা, মাতৃভাষা দিবসে চট্টগ্রাম শহিদ মিনারে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের উপরে ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে আজ (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ’র সভাপতিত্বে, সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রেজোয়ান হক মুক্ত, ঢাকা মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক কাজী রাকিব হোসাইন, কেন্দ্রীয় সংসদের ক্রীড়া সম্পাদক ও গাজীপুর জেলা সংসদের সভাপতি দিদারুল ইসলাম শিশির।

সমাবেশে সভাপতির বক্তব্যে মোঃ ফয়েজ উল্লাহ বলেন, ” ঢাকা শহরের মিডিয়ার সামনে ছাত্রলীগ প্রগতিশীলতার কথা বলে, র‌্যাগিং এবং সেক্সুয়্যাল হারাসমেন্টের বিরুদ্ধে কথা বলে, অন্যদিকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এই ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে নিপীড়িত হন অসংখ্য শিক্ষার্থী, মিছিল-মিটিংয়ে না আসলে র‌্যাগিংয়ের শিকার হতে হয় আবাসিক হলে থাকা শিক্ষার্থীদের, বিবস্ত্র করে ভিডিও ধারণ করা হয় নারী শিক্ষার্থীদের। শাস্তির বদলে বারে বারে ধর্ষক-নিপীড়কদের এই সংগঠনে পুরস্কৃত করা হয়। ছাত্র ইউনিয়নের নেত্রী আফসানাকে ধর্ষণের পর হত্যা করেছিল ছাত্রলীগের রবিন, পরবর্তীতে সেই রবিনকে তেজগাঁও কলেজের সভাপতির দায়িত্ব দিয়েছে ছাত্রলীগ। এই সন্ত্রাসী-ধর্ষকদের আনস্মার্ট ছাত্রলীগ দিয়ে যারা স্মার্ট ক্যাম্পাস নির্মান করতে চান, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিনত করায় তাদের উদ্দেশ্য। এদিকে নেত্রকোনার কলমাকান্দায় ছাত্র ইউনিয়নের উপজেলা সম্মেলনে বিনা উস্কানিতে পুলিশী হামলা প্রমাণ করে পুলিশ এখন আর রাষ্ট্রীয় বাহিনী নেই, পুলিশ আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনীতে পরিনত হয়েছে। সাধারণ মানুষের ন্যূনতম বাকস্বাধীনতাটুকু দিতে নারাজ বর্তমান সরকার। এই জুলুমবাজের বিরুদ্ধে ছাত্র-জনতার ঐক্যবদ্ধ সংগ্রাম ব্যতীত মুক্তি অসম্ভব।”

বাকস্বাধীনতা, শিক্ষার অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্র-জনতাকে ঐক্য গড়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।