Home শিক্ষা ও ক্যাম্পাস রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে পূর্ণমিলনী

রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে পূর্ণমিলনী

166

স্টাফ রিপোর্টার: “ফুল ফুটে ঝরে যায় দুনিয়ার রীতি, মানুষ মরে যায় রেখে যায় স্মৃতি” তারই দৃষ্টান্ত হয়ে নব দিগন্তে ৫০ বছর পূর্তিতে ডগাইর রুস্তম আলী স্কুলের চেনা-অচেনা মুখ, জানা অজানা সেই হারিয়ে যাওয়া শিক্ষক এবং সহপাঠীর মাঝে দেখা মিলল মিলন মেলায়।

কচিকাঁচা শিক্ষার্থীদের সাথে কাটিয়ে আসা দিনগুলো, শিক্ষা জীবনে কাটানো সেই দিনগুলো, হারিয়ে যাওয়া বন্ধুদের দুষ্টুমিগুলো এবং স্মৃতি বিজড়িত সেই শৈশবকাল মনে পড়ে গেলো বার বার। প্রাক্তন শিক্ষকদের কাছ থেকে পাওয়া স্নেহ, শাসনের ভেতর লুকিয়ে থাকা ভালবাসা ও মায়া মমতা এবং বিদ্যালয়ে শিক্ষকদের নানান অবদান যেন অমূল্য স্মৃতি। ছাত্র ও শিক্ষকদের ৫০ বছরে জমিয়ে রাখা মনের অনুভূতি প্রকাশের মধ্যে দিয়ে দিনটি হয়ে উাঠল আবেগঘন পরিবেশে।

রোববার (২৫ ফেব্রুয়ারী)দিনব্যাপী ডেমরার ঐতিহ্যবাহী ডগাইর রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রথম অধিবেশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-০৫ অাসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মনুরুল ইসলাম মনু এমপি।দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কপোরেশন এর ৬৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিন সাউদ।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ডগাইর রুস্তম আলী স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন সাউদ।
প্রথম অধিবেশনের সভাপতিত্বে ছিলেন,জনতা ব্যাংকের এজিএম সাহাবউদ্দিন সাউদ এবং দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্বে ছিলেন, জনতা ব্যাংক সিবিএ এর সাধারণ সম্পাদক আনিসুর রহমান।
অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন, পূর্ণ মিলনী উৎসবের
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডগাইর রুস্তম আলী স্কুলের প্রাক্তন ছাত্রী মোসাঃ মাহমুদা পারভীন।
এসময় উপস্থিত ছিলেন, ডগাইর রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মজিবুর রহমান কাজী ছাড়া ও বিদ্যালয়ের প্রাক্তন ও সাবেক শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং ছাত্র ছাত্রীবৃন্দ, অভিভাবকবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।