Home রাজনীতি সংবিধানুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে: গণতন্ত্রী পার্টি

সংবিধানুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে: গণতন্ত্রী পার্টি

27

স্টাফ রিপোটার: আজ ৩০ আগষ্ট বুধবার বেলা ৩ ঘটিকায় গণতন্ত্রী পার্টির উদ্যোগে ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক জহুর হোসেন মিলানায়তনে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গণতন্ত্রী পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় সূচনা বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সাধারন সম্পাদক প্রকৌশলী কামরুল আহসান খাঁন পারভেজ। সভা পরিচালনা করেন কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক মিনহাজ সেলিম। সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের শহীদ সকল সদস্য, ৩ নভেম্বর ১৯৭৫ সালের জেলা খানার অভ্যন্তরে ঘাতকের বুলেটে নিহত জাতীয় ৪ নেতা ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মৃতির উদ্দেশ্য দাড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং শহীদের প্রতি শোকগাথা কবিতা পাঠ করেন পার্টির সম্পাদীয় মন্ডলীর সদস্য হাফিজুর রহমান মিন্টু।
সভায় বক্তব্য রাখেন কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক অসিত বরণ রায়, ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ এর আহ্বায়ক রেজাউর রশিদ খান, জাতীয় জনতা পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ মজিবুর রহমান চৌধুরী হিরু, গণ আজাদী লীগের মহাসচিব নাছির উদ্দিন খান, জাতীয় পার্টির (জে.পি)’র কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল খায়ের সিদ্দিকী আবু, সাম্যবাদী দল (এম.এল)’র কেন্দ্রীয় সদস্য কমরেড সুলতান আহমেদ বিশ^াস, মাওলানা ভাসানী স্বপ্ন বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মনোয়ার চৌধুরী মেরী, বাংলাদেশ জমিয়তে ওলামা কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খালেদ হাসান, বাকশালের মহাসচিব মোঃ জহিরুল কাইয়ুম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মানিক লাল ঘোষ, আমরা মুক্তিযোদ্ধা সন্তান এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাজ্জাদ হোসেন, গণতন্ত্রী পার্টির সভাপতি মন্ডলীর সদস্য কানন আরা, এড. গণি, আনিসুর রহমান কচি, অশোক ধর, এড. আব্দুল গফুর, কেজি মহিউদ্দিন বাদল, মোঃ মোস্তফা, সম্পাদক মন্ডলীর সদস্য ইলিয়াস কবির, আব্দুর রাজ্জাক, মোঃ নজরুল ইসলাম, আতাউর রহমান বাবুল, ইদ্রিস আলী মোল্লা, এস এম মামুন, জুয়েল আহমেদ, মানিক লাল দাস, কেন্দ্রীয় কমিটির সদস্য বিশিষ্ট অর্থনীতিবীদ মেহেরুন নেছা, সাবেক ছাত্রনেতা ও আওয়ামীলীগ নেতা রাজু আহমেদ প্রমুখ।
সভায় গণতন্ত্রী পার্টির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেন ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবার বর্গের হত্যাকান্ড শুধুমাত্র রাষ্ট্র ক্ষমতা পরিবর্তনের অংশ ছিলো না। এ হত্যাকান্ডের ষড়যন্ত্রের মূলে ছিলে বাঙালী জাতি অসম্প্রদায়িক চিন্তা এবং একটি সুষম মানবিক রাষ্ট্র যেন প্রতিষ্ঠা লাভ না করতে না পারে তাঁর জন্য ৭১ পরাজীত শক্তি ও সাম্রাজ্যবাদী গোষ্ঠী এ নৃশংস হত্যাকান্ড ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করে একটি অস্বাভাবিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা।
আজ যখন বঙ্গবন্ধু কন্যা মানবতার নেত্রী জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা পরিকল্পিতভাবে দেশ কে উন্নয়নের ধারায় এগিয়ে নিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ কে একটি আধুনিক রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা করার নিরলস প্রয়াস চালাছে তখন ৭১ পরাজিত শক্তি ও ৭৫ খুনিরা এবং দেশ বিদেশী ষড়যন্ত্রকারী একটি অস্বাভাবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় অপচেষ্টা চারিয়ে যাচ্ছে। তাই এদের বিরুদ্ধে জনগনকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।
তিনি আরো বলেন, যে সকল বিদেশী শক্তি শুধুমাত্র আটলান্টিক পাড় পর্যন্ত গণতন্ত্রের চর্চা করে এটা যখন পার হয়ে যায় তখন তাদের গণতন্ত্রের চর্চা বন্ধ হয়ে যায় এবং মিলিটারী একনায়কতন্ত্র ও জঙ্গীবাদী ব্যবস্থাকে সমর্থন করে তাদের সহযোগীতা নিয়ে ৭১ পরাজিত শক্তি এবং ৭৫ খুনিরা যারা জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে এবং সেই মত চর্চা করে ক্ষমতায় গিয়ে বিরোধী দলের উপর হত্যা নির্যাতন জুলুম ও সংখ্যালঘু সম্প্রাদায়ের উপর আক্রমন করে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।
মুক্তির অঙ্গিকারে দৃঢ় প্রতিজ্ঞ অজস্র দ্রোহী মানুষকে তখন পরিচালিত করেছিলে এক মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁরইনেতৃত্বে এদেশের মানুষ লাভ করেছিলো স্বাধীন সার্বভৌম একটি দেশ- বাংলাদেশ। অথচ সেই স্বাধীন স্বদেশের বুকেই ঘাতকের বুলেটের আঘাতে তাঁকে প্রাণ হারাতে হয়। এই মৃত্যু তাঁকে জনগণের কাছ থেকে বিছিন্ন করতে পারেনি, তিনি হয়ে আছেন চিরঞ্জীব তাঁর সারা জীবনের কর্মকান্ড, সংগ্রাম, আপোষহীনতা মানুষের জন্য মমত্ববোধ উপলদ্ধির ক্ষমতা, অতীত-সমকাল আগামীর ইতিহাসে সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে হয়ে আছে এক মহান দলিল।
তিনি আরো বলেন আমাদের প্রেরনার উৎস অতীত গৌরবের, মহান মুক্তিযুদ্ধের বিজয়ী বাংলাদেশ সকল বাধা ডিঙ্গিয়ে সমুজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করতে পারবে বঙ্গবন্ধু কন্যা ১৪ দলীয় জোট নেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব।
তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যথাসময় সংবিধান অনুযায়ী সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করে আগামী সমুজ্জ্বল বাংলাদেশের নেতৃত্ব দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উচু করে দাঁড়াবে।