Home রাজনীতি শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়: মির্জা ফকরুল

শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়: মির্জা ফকরুল

47

ডেস্ক রিপোর্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ ২২ মে এক বিবৃতিতে বলেছেন, “একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়। প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, মানুষের ক্রয়ক্ষমতা শুণ্যের কাছাকাছি, জ্বালানীর মূল্য বৃদ্ধির ফলে পরিবহন ভাড়াসহ জনজীবনে যে দূর্বিষহ অবস্থা বিরাজমান সেটি আড়াল করতেই সরকার আরও বেশী জুলুমের পথ বেছে নিয়েছে। গণতন্ত্রকামী মানুষ প্রতিনিয়ত নির্যাতন-নিপীড়ণের শিকার হচ্ছেন।
বিএনপি মহাসচিব বিবৃতিতে, গতরাতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনুকে গোয়েন্দা পুলিশ কর্তৃক তুলে নিয়ে যাওয়া এবং এখনও পর্যন্ত তার কোন হদিস না দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন বেপরোয়া হয়ে উঠেছে। সরকারের বিরুদ্ধে কোন আওয়াজ উঠলেই তারা বেসামাল হয়ে পড়ে। ফলে দু:শাসন আরও বেশী ভয়াবহ রুপ লাভ করেছে। গায়েবী মামলা, মিথ্যা মামলায় গ্রেফতার, শান্তিপূর্ণ যেকোন কর্মসূচির ওপর বেপরোয়া গুলিবর্ষণ করে বিএনপি’র নেতাকর্মীকে হত্যা ও অঙ্গহানী করার এক দানবীয় নীতি বাস্তবায়ন করছে অবৈধ শাসকগোষ্ঠী।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবৃতিতে অবিলম্বে রফিকুল আলম মজনু’র বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর আহবান জানান।