Home জাতীয় শেরপুরে আদালত চত্বর থেকে মাদক মামলার আসামি পলায়ন, ৩ ঘন্টা পর গ্রেফতার

শেরপুরে আদালত চত্বর থেকে মাদক মামলার আসামি পলায়ন, ৩ ঘন্টা পর গ্রেফতার

32

আনিছ আহমেদ, (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আদালত চত্বর থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়ার পর পুলিশ অভিযান চালিয়ে ৩ ঘন্টা পর আবার তাকে গ্রেফতার করেছে।আসামি মো. আব্দুস সালাম (২৫) নামের ওই যুবক সদর উপজেলার ইলশা গ্রামের নামাপাড়া গ্রামের মো. গুঞ্জর আলীর ছেলে। ২১ জুন মঙ্গলবার দুপুরে তাকে সদর উপজেলার পাকুড়িয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ জুন রবিবার বিকেলে হেরোইনসহ শেরপুর সদর উপজেলার জঙ্গলদী আমতলা চৌরাস্তা এলাকা থেকে আব্দুস সালামকে আটক করে র‌্যাব-১৪। পরে সোমবার তাকে মাদক আইনের মামলাসহ সদর থানা পুলিশে সোপর্দ করা হলে পুলিশ সালামকে রিমাণ্ডসহ মাদক আইনের মামলায় আদালতে সোপর্দ করে। আদালত ২১ জুন সোমবার রিমাণ্ড শুনানীর দিন ধার্য করে তাকে জেলা কারাগারে প্রেরণ করেন। সোমবার সকালে পুলিশ রিমাণ্ডের আবেদনের শুনানীর জন্য সালামকে আদালতে নেয়া হলে আদালত চত্বর থেকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে সে পালিয়ে যায়।

পরে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহম্মেদ ও কোর্ট পুলিশ পরিদর্শক খন্দকার শহীদুল হকের নেতৃত্বে সদর থানা পুলিশের অভিযানে ৩ ঘন্টার মধ্যেই উপজেলার পাকুড়িয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া বলেন, মাদক মামলার আসামি সালাম পালিয়ে যাওয়ার পরপরই আমরা অভিযানে নেমে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এ ঘটনায় কারো গাফিলতি আছে কিনা তা জানতে তদন্ত করা হবে। তদন্তে কারো গাফিলতি প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা নেওয়ার সুপারিশ করা হবে বলে জানান তিনি।