Home জাতীয় শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারা সেই মেয়রের জামিনে মুক্তি

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারা সেই মেয়রের জামিনে মুক্তি

31

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মেরার কারনে বহিষ্কৃত জামালপুরের দেওয়ানগঞ্জ পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহ দেড় মাস পর জামিনে মুক্তি পেয়েছেন।

বিশেষ আইনি প্রক্রিয়া শেষে ৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যা ৬টায় জামালপুর জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান।

তার আইনজীবী এড.মোহাম্মদ বাকী বিল্লাহ যুগবার্তাকে জানান,আদালত তার জামিন মঞ্জুর করেছেন। সব আইনি প্রক্রিয়া শেষে জামালপুর জেলা কারাগার থেকে বিকালে তিনি জামিনে মুক্তি পেয়ে বের হয়েছেন।

বিজয় দিবসের দিন শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার কারণে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে ২৪ ডিসেম্বর দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।

এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উত্তরা পূর্ব থানার পুলিশ পরিদর্শক মুজাহিদুল ইসলাম। অপরদিকে শাহনেওয়াজ শাহানশাহের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহানশাহ। পুষ্পস্তবক অর্পণের সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

এ নিয়ে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এবং পরে থানায় মামলা করেন শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ। এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সঙ্গে উপজেলা আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয় তাকে।

২৩ ডিসেম্বর সকালে অভিযান চালিয়ে রাজধানীর উত্তরার হোটেল লা মেরিডিয়ান থেকে শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারের সময় তার কাছ থেকে ইয়াবা, গাঁজা, হেরোইন ও সাড়ে তিন লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় উত্তরা পূর্ব থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে র‌্যাব।