Home জাতীয় শিক্ষামন্ত্রী বরাবর মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির স্মারকলিপি

শিক্ষামন্ত্রী বরাবর মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির স্মারকলিপি

10

ডেস্ক রিপোর্ট: পূর্ণাঙ্গ উৎসব বোনাস ও সরকারি নিয়মে বাড়িভাড়ার দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে আজ ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।
সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. নূরে আলম বিপ্লবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি পেশ করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ঢাকা মহানগরের আহ্বায়ক মোহাম্মদ ইয়াছিন, কেন্দ্রীয় সহ-সভাপতি শরীয়তপুর জেলার আহ্বায়ক সুশান্ত ভাওয়াল, আমির হোসেন, কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলার সভাপতি অমৃত কারণ, সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আসমান আলী, অর্থ সম্পাদক নিরঞ্জন সরকার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রকাশ বৈদ্য, কুমিল্লা জেলা সাধারণ সম্পাদক মো. মেজবাহ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মাও. সাইফুল ইসলাম মজুমদার, চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান, সহসভাপতি রেজওয়ান রাজা ও চাঁদপুরের শাহরস্তি উপজেলার সাধারণ সম্পাদক রাজীব শর্মা।
মহাপরিচালকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন পরিচালক (মাধ্যমিক) প্রফেসর সৈয়দ জাফর আলী। স্মারকলিপি গ্রহণকালে শিক্ষকদের দাবির প্রতি তিনি নৈতিক সমর্থন দিয়ে বলেন, শিক্ষকদের অর্থনৈতিক উন্নতি হলেই শিক্ষাকাজটা ভালো হবে। পাশাপাশি তিনি শিক্ষকদেরকে আরও দক্ষ হওয়াসহ আন্তরিক হওয়ার জন্য আহ্বান করেন।
স্মারকলিপি পেশের পর জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে বক্তারা বলেন, দাবি আদায় না হলে আগামী মে মাসে আরও কঠোর আন্দোলনের মাধ্যমে বিক্ষোভ মিছিলসহ সরাসরি শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি ও অবস্থান কর্মসূচি পালন করা হবে।