Home রাজনীতি শান্তি-উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে আ’লীগ

শান্তি-উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে আ’লীগ

32

স্টাফ রিপোটার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন নেছা মুজিব এর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে ‘জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেইট’ আজ বুধবার বিকালে শান্তি ও উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে টানা তিন মেয়াদে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা দল আওয়ামী লীগ। সমাবেশের পাশাপাশি দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা নানা কর্মসূচিতে দিবসটি পালন করার উদ্যোগ নিয়েছেন। রাজধানীর থানা-ওয়ার্ডে সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে তৃণমূলে নেতারা। মঙ্গলবার দুপুরে এতথ্য জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদদ মন্নাফী। এরআগে সোমবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় শেখ রাসেল দিবস উপলক্ষে আগামীকাল বুধবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশ পালিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। এছাড়াও বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।
ব্যাপক মহড়ার প্রস্তুতি: সামনে দ্বাদশ জাতীয়ং সংসদ নির্বাচন। এই নির্বাচনে যেকোনোমূলে বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছে সরকারির দল আওয়য়ামী লীগ। তৃণমুলের নেতাকর্মীদের দিচ্ছেন নানা দিক-নির্দেশনা। নির্বাচনের আগ পর্যন্ত চোখ-কান খোলা রাখতে বলছেন সবসময়। দলের বেশ কয়েকটি বর্ধিত ও যৌর্থসভায় শান্তি-উন্নয়ন সমাবেশগুলোতে সর্বোচ্চ লোকসমাগমের নির্দেশনাও দিয়েছেন দলটির হাইকমাণ্ড। এরইধারা বাহিকতায় রাজধানীতে একেরর পর এক শান্তি ও উন্নয়ন সমাবেশের মাধ্যমে ব্যাপক শোডাউন দিচ্ছে আওয়ামী লীগের তৃণমূল। সর্বশেষ বুধবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে শান্তি ও উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। এই সমাবেশকে সফল করতে রাজধানীর ধলপুরে বিশেষ সভা করেছে বীরমুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা স্মৃতি সংসদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও ৬৪ ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা বাবুল ও ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো: সোহেল খান, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, ছাত্রনেতা নজরুল ইসলাম বাবু, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন শরিফ, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাহিদুলল কবির রাজুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। একইদিন সমাবেশ সফল করতে মতবিনিময় সভা করেছে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাবেক সাধারন সম্পাদক হাজী আবুল হোসেন প্রমূখ। এছাড়াও শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশ সফল করতে মতিঝিল-যাত্রাবাড়ি,পল্টন,লালবাগসহ বেশ কয়েকটি থানা ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রস্তুতি সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।
আওয়ামী লীগ নেতারা জানান, শান্তি-উন্নয়ন সমাবেশ ও মহড়ার মাধ্যমে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের সামনে তুলে ধরা হচ্ছে। পাশাপাশি বিএনপি-জামায়াত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার সময়ে যেসব অপকর্ম করেছিল, সেগুলোও মানুষকে মনে করিয়ে দেওয়া হবে। এসব কর্মসূচিতে আসনভিত্তিক ব্যাপক উপস্থিতি নিশ্চিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, আমাদের প্রতিটি থানা-ওয়ার্ডের নেতা-কর্মীরা মিছিল নিয়ে শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেবেন। তবে আমরা কারও কর্মসূচিতে বাধা দেব না। আমরা শান্তি বজায় রাখার জন্য আমাদের কর্মসূচি নিয়ে মাঠে থাকব।
শোডাউন দেবে যুবলীগ: শহীদ শেখ রাসেল দিবসের সমাবেশে শোডাউন দেবে ঢাকা মহানগর দক্ষিন যযুবলীগ। মঙ্গলবার দুপুরে এতথ্য জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা। তিনি জানান, যে গোষ্ঠী বাংলাদেশের বিরুদ্ধে, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে, বিশেষ করে বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। সেই গোষ্ঠী হলো বিএনপি-জামায়াত। তারা একটি দেশবিরোধী শক্তি। সেই বিএনপি-জামায়াতের হত্যা-ষড়যন্ত্র, নৈরাজ্যের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আগামীকাল বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকবে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ।
সমাবেশে যোগ দেবে দক্ষিন স্বেচ্ছাসেবক লীগ: আগামীকাল ১৮ অক্টোবরের সমাবেশ সফল করতে অংশ নেবে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব কামরুল হাসান রিপন। তিনি জানান, শহীদ শেখ রাসেল দিবসকে স্বরনীয় করে রাখতে ইতিমধ্যে ঢাকা মহানগরের থানা-ওয়ার্ড পর্যায়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরও জানান, আগামীকালের শান্তি ও উন্নয়ন সমাবেশ সফল করতে এবং স্বরনীয় করে রাখতে স্বরনকালের শোডাউন দেয়া হবে।