Home রাজনীতি লোকশিল্পীগণ বাঙালি সংস্কৃতিকে পরিশীলিত ও বিকশিত করেছেন: শিরীন আখতার এমপি

লোকশিল্পীগণ বাঙালি সংস্কৃতিকে পরিশীলিত ও বিকশিত করেছেন: শিরীন আখতার এমপি

74

স্টাফ রিপোটার: জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করতে বাংলাদেশের লোকশিল্পীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের লোকশিল্পীগণ আবহমান কাল ধরে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষে মানুষে সমতার ও সাম্যের বাণি প্রচার করেছেন ও বাঙালি সংস্কৃতিকে পরিশীলিত ও বিকশিত করেছেন। তিনি বাংলাদেশের বাউল শিল্পীসহ লোকশিল্পীদের উপর ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তির উপর্যুপরি আক্রমণের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং এসব ঘটনার জন্য দায়ীদের শাস্তি দাবি করেন।

জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি সব ধরনের বৈষম্য-ভেদ-বিভেদ-অসমতার বিরুদ্ধে সমতা ও সাম্যের সমাজ প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বাঙালির জাতীয় পুণর্জাগরণ সংঘটিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আজ ১৭ অক্টোবর ২০২৩ মহাত্মা লালনের ১৩৩তম তিরোধান দিবস উপলক্ষ্যে জাসদ আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে শিরীন আখতার এমপি এ আহ্বান জানান।

উল্লেখ্য জাসদ প্রতিবছর ১ কার্তিক মোতাবেক ১৭ অক্টোবর লালন দিবস পালন করে আসছে। দেশের বিভিন্ন অঞ্চলে এ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচির পাশাপাশি কেন্দ্রীয় কার্যালয়ে আজ সন্ধ্যায় লালন প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত আলোচনা শেষে আলোক প্রজ্জ্বলন করা হয়। লালনের জীবন দর্শন নিয়ে আলোচনা করেন জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউল হক মুক্তা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের সহ-সভাপতি শফিউদ্দিন মোল্লা ও উম্মে হাসান ঝলমল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, রোকনুজ্জামান রোকন, নাইমুল আহসান জুয়েল, মীর্জা মোঃ আনোয়ারুল হক, তথ্য ও গবেষণা সম্পাদক জুলফিকার মান্নান জামি, কোষাধ্যক্ষ মনির হোসেন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাজি ইদ্রিস ব্যাপারী, জাতীয় কৃষক জোটের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, ঢাকা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক উত্তম চক্রবর্তী, জাতীয় যুব জোটের সভাপতি শরিফুল কবীর স্বপন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ। আলোচনায় দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।