Home জাতীয় লেখক সুজিত সরকারকে এমপি শিমুলের হুমকির সত্যতা পায়নি পুলিশ

লেখক সুজিত সরকারকে এমপি শিমুলের হুমকির সত্যতা পায়নি পুলিশ

32

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি: নাটোর -২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি ড. সরকার সুজিত কুমারের করা সাধারণ ডায়েরির (জিডি) সত্যতা পায়নি পুলিশ। ড. সুজিত গত ২৯ জুলাই রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় এই জিডি করেছিলেন।

এতে তিনি অভিযোগ করেন, এমপি শিমুল তাঁর বিরুদ্ধে কুৎসা রটিয়েছেন। আর তাঁর পক্ষ নিয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তাঁর জীবননাশের হুমকি দিয়েছেন। তবে পুলিশ বলছে, এসব অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি। তাই ড. সুজিতের করা জিডি নথিজাত করা হয়েছে।

জিডির তদন্তের অংশ হিসেবে গত মঙ্গলবার (৩ আগস্ট) বোয়ালিয়া মডেল থানা পুলিশ ড. সুজিত সরকারের ফোন পরীক্ষার জন্য নিয়েছে। তিনদিন বিভিন্ন পরীক্ষার পর শুক্রবার ফোনে হুমকির কোন সত্যতা মেলেনি বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।

তিনি বলেন, ‘আমরা সুজিত সরকারের ফোন ফরেনসিক ডিপান্টমেন্টে পাঠিয়েছিলাম। এতে কোন হুমকির সত্যতা পাইনি। তাই জিডি নথিজাত করা হয়েছে।’ আর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেছেন, ‘আমরা ডিজিটালি এবং ম্যানুয়ালি হুমকি দেওয়ার কোন তথ্য-প্রমাণ পাইনি। এ কারণে জিডি নথিজাত করা হয়েছে। এটার কার্যক্রম এখানেই শেষ।

ড. সুজিত কুমার জিডিতে উল্লেখ করেছিলেন, তিনি নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে একটি বই লেখেন। বইটিতে এমপি শিমুলের বাবা রাজাকার ছিলেন বলে উল্লেখ আছে। বিষয়টি নিয়ে নাটোরে এখন আলোচনা চলছে। এর প্রেক্ষিতেই তিনি হুমকি পেয়েছেন।

অভিযোগের সত্যতা না পাওয়ার বিষয়ে জানতে চাইলে সুজিত কুমার বলেন, আমি জিডিতে ফোনে হুমকির কথা উল্লেখ করিনি। আমি বলেছিলাম বিভিন্ন সময়ে বিভিন্ন উপায়ে আমাকে হুমকি দেওয়া হয়েছিল। পুলিশ কীভাবে তদন্ত করল তা বলতে পারব না।

এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, ড. সুজিত কুমার একজন শিক্ষক হয়েও বইয়ে মিথ্যাচার করেছেন। তাহলে একজন শিক্ষকের কাছে থেকে ছাত্রসমাজ কী শিখবে? আমি হুমকি দেইনি, এটা প্রমাণিত হয়েছে। তিনি বইটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে লিখেছেন, সেটাও প্রমাণ হবে।

তিনি আরও বলেন, এটা শোকের মাস আগস্ট। তাই মামলা করিনি। তবে সেপ্টেম্বর মাসের শুরুতেই আমি মিথ্যাচারের বিরুদ্ধে একটি মামলা করব। মানহানিরও আরেকটা মামলা হবে।