Home রাজনীতি লক্ষ্মীপুরে এলডিপি মহাসচিবের বাড়িতে হামলা-ভাঙচুর

লক্ষ্মীপুরে এলডিপি মহাসচিবের বাড়িতে হামলা-ভাঙচুর

40

ডেস্ক রিপোর্ট: লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের বাড়িতে হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগ উঠেছে। এ সময় শতাধিক প্লাস্টিকের চেয়ার ও বাসার জানালার কাঁচ ভাঙচুর করে সিসি ক্যামেরা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা।

শনিবার বিকেলে উপজেলার করপাড়া ইউনিয়নের পূর্ব করপাড়া গ্রামের সেলিমের বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তবে স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। এলডিপি ও বিএনপির জোটগত কোন্দলের কারণে হামলার ঘটনা ঘটেছে।
শাহাদাত হোসেন সেলিম বলেন, ঘটনার সময় করপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম হোসেনের নেতৃত্বে ৩০-৪০ জন লোক মোটরসাইকেলযোগে এসে এ হামলা-ভাঙচুর করে। তিনি নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করার জন্য আয়োজন করেছিলেন। এসময় বাসার জানালার কাঁচ ও শতাধিক প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করে হামলাকারীরা। হামলাকারীরা ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৩টার দিকে এলডিপি সেলিমের বাড়িতে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ সময় হঠাৎ করে তসলিমের নেতৃত্বে মোটরসাইকেল বহর এসে অতর্কিত কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।

তবে আওয়ামী লীগ সূত্র জানায়, সম্প্রতি বিএনপির উপজেলা ও পৌর কমিটি দেওয়া হয়। এনিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করা হয়। দু’পক্ষের নেতাকর্মীরা প্রকাশ্যে মুখোমুখি হন। পরে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি নাজিম উদ্দিন আহমেদসহ ৫ নেতাকে অব্যাহতি দেওয়া হয়। সেলিম ও তার লোকজনের বিরুদ্ধে কথা বলায় পদ হারিয়েছে নাজিম উদ্দিনসহ ওই ৫ নেতা। এ কোন্দলের কারণেই সেলিমের বাড়িতে বিএনপির পদ হারা নেতাদের লোকজন হামলা চালিয়েছে। সেলিম করপাড়ার চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে বৈঠক করার খবরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল করেন।

আওয়ামী লীগ নেতা তসলিম হোসেন বলেন, আমরা প্রতিবাদ মিছিল করেছি, সেলিমের বাড়িতে হামলা করিনি। জোটগত কোন্দলের কারণেই বিএনপি নেতা ভিপি রহিম ও সাহাবুদ্দিন তুর্কির লোকজন সেলিমের বাড়িতে হামলা করেছে। এলাকায় যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা সতর্ক অবস্থানে রয়েছি।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তার তদন্ত চলছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে বিএনপি থেকে জোটগত কারণে এলডিপি নেতা শাহাদাত হোসেন সেলিম আলোচনায় রয়েছেন। গেল বছরের ৩০ অক্টোবর ঘোষিত রামগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি দেওয়া হয়। সেখানে সেলিমের লোকজনকেও পদে রাখা হয়। এর বিরুদ্ধে সাবেক এমপি ও উপজেলা বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিনসহ নেতারা আন্দোলন করেন। এতে ২৮ নভেম্বর জেলা বিএনপি নাজিম উদ্দিনসহ ৫ নেতাকে বহিষ্কার করে। এরআগে গত ৪ নভেম্বর রাতে দুর্বৃত্তরা সেলিমের বাড়িতে হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটায়।
আমাদের সময়.কম