ডেস্ক রিপোর্ট: স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ সম্প্রতি রাশিয়ান ফেডারেশনের দূতাবাসের সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্রে বাংলাদেশে প্রথম যুবসংসদ অধিবেশন-১ সফলভাবে আয়োজন করেছে।
অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ান ফেডারেশনের দূতাবাসের ডেপুটি চিফ অফ মিশন মাননীয় একা টেরিনা সেমেনোভা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ান হাউজ ইন ঢাকা এর পরিচাল কমি. মাক্সিম দোব্রোখোতভ, রাশিয়ান ফেডারেশন এর সাংস্কৃতিক অনুষ্ঠান বিভাগ এর প্রধান জনাব প্রশান্ত বর্মণ, রাশিয়ান ফেডারেশনের দূতাবাসের জনসংযোগ কর্মকর্তা মিস আমাতুলা খানোভা, এসইউবির ট্রাস্টিবোর্ড এর উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ আলী নকী ও মার্কেটিং ও জনসংযোগ বিভাগের পরিচালক মি অসীম ভাটনাগার। অধিবেশনের সভাপতিত্ব করেন এসইবির মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. নওজিয়া ইয়াসমিন।
সংসদে আর্থ-সামাজিক অবস্থা, সাংস্কৃতিক বিনিময়, উচ্চতর অধ্যয়নের সুযোগ, বৃত্তি এবং ব্যবসার সুযোগ সম্পর্কিত বিষয় আলোচিত হয়েছে। রাশিয়ান ফেডারেশনের দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মিস একা টেরিনা সেমেনোভা প্রশ্নগুলো ভালোভাবে গ্রহণ করেছেন এবং উত্তর দিয়েছেন। এই অধিবেশনগুলি শিক্ষার্থীদের বৈশ্বিক দৃষ্টি ভঙ্গি বিকাশের জন্য অনন্য ভূমিকা রাখবে এবং দুই দেশের বন্ধুত্ব আরো দৃঢ় হবে বলে এসইউবির উপাচার্য প্রফেসর ড. নওজিয়া ইয়াসমিন আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানটি এসইবির শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য শুরু হয়, অনুষ্ঠানে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা সহ প্রায় ১৫০ জন শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন এবং শেষ অংশে শিক্ষার্থীদের হাতে আঁকামিস একা টেরিনার একটি স্কেচ উপহারদিয়েশেষহয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসইউবির সেন্টার ফর ইংলিশ ল্যাঙ্গুয়েজ এর পরিচালক মিস তামান্না মাকসুদ।