Home সারাদেশ রানীশংকৈলে গর্ভবতী গরু জবাই- মালিককে জরিমানা।

রানীশংকৈলে গর্ভবতী গরু জবাই- মালিককে জরিমানা।

14

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পেটে বাচ্চা সহ গরু জবাই করে মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী আদালত। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ২১ মার্চ উপজেলার নন্দুয়ার ইউনিয়নের গাজীর হাট এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে গাজীর হাট এলাকার মুনসেব আলীর ছেলে নরুল হক ও স্থানীয় ইউপি সদস্য রমজান আলী ,মুক্তার হোসেন ও গোলাম গত মঙ্গলবার একটি গরু কিনে এনে জবাই করে মাংস বিক্রি করেন । গরু জবাইয়ের সময় গরুর পেট থেকে একটি বকনা বাছুর পাওয়া যায় ,তারা কৌশলে বাছুরটিকে লুকিয়ে পাশের ঢোবায় ফেলে দেয় । বিষয়টি এলাকার লোকজনের নজরে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্ত কসাই সহ সংশ্লিষ্টদের পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ২১ (১)ধারায় জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান।

এবিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সাইদুর রহমান জানান গর্ভবতী গরু জবাই করে মাংস বিক্রি করা শাস্তিযোগ্য অপরাধ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, গরুর পেটে বাচ্চা থাকার ঘটনার সত্যতা পাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে এবং পরবর্তীতে কেউ এধরনের কাজ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।